দেশজুড়ে

নড়িয়ায় ইলিশ ধরায় ১৭ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় শরীয়তপুরের নড়িয়া এলাকার পদ্মা নদী থেকে ১৭ জেলেকে আটক করেছে উপজেলা মৎস্য কর্মকর্তা, নড়িয়া থানার পুলিশ ও নৌ পুলিশ। এ সময় ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ২০ কেজি জাটকা জব্দ করা হয়।

Advertisement

মঙ্গলবার ভোর ৪টা থেকে সকাল ৭টা পর্যন্ত উপজেলার এড়িয়ার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ওই ১৭ জেলেকে আটক করে নড়িয়া উপজেলা চত্বরে আনা হয়।

আটকরা হলেন- শরীয়তপুরের জাজিরা উপজেলার দিদার বেপারী (২৫), সায়েদুল মৃধা (৫৫), মনির কোতয়াল (২৫), হযরত আলী (৫০), দানেশ (৩৬), তাজেল ফকির (৫০), মনাই দেওয়ান (৫০), বাবুল মাঝি (৫০), নুরুল হক (২৮), ইলিয়াছ দেওয়ান (৩০), চাঁদপুরের হাইমচর উপজেলার আসাদ মাঝি (৩৮), কাঞ্চন মাঝি (১৮) ও শফিক দেওয়ান (২৫)। বাকিদের নাম জানা যায়নি।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ জেলের মধ্যে ১৩ জেলের প্রত্যেককে পনের দিন করে কারাদণ্ড দেয়া হয়। আর বাকি চারজনকে বয়স না হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। সেই সঙ্গে উপজেলা মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করে এবং জাটকাগুলো মাদরাসা ও এতিমখানায় বিতরণ করে।

Advertisement

প্রসঙ্গত, গত রাতে জাজিরা উপজেলায় আট জেলেকে আটক করে প্রত্যেককে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়।

মো. ছগির হোসেন/আরএ/পিআর