জাতীয়

মাউশি মহাপরিচালকের চিকিৎসায় ৫০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

সিঙ্গাপুরে চিকিৎসাধীন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমানের চিকিৎসার জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর কাছ থেকে চেক গ্রহণ করেন অধ্যাপক মাহবুবুর রহমানের স্ত্রী আলেয়া ফেরদৌসী।

তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের রোগে ভুগছেন। গত ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।

পরিবার সূত্রে জানা গেছে, তার সঙ্গে রয়েছেন মেয়ে ও ভাই। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক (কলেজ-১) এ কে এম মাসুদও সঙ্গে যাচ্ছেন।

Advertisement

স্বজনরা জানান, গত বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে জ্বরে আক্রান্ত হন মাউশি মহাপরিচালক। পরিস্থিতির অবনতি হলে ওইদিন রাতেই তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়।

সেখান থেকে নেয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএসএমইউ)। বৃহস্পতিবার থেকে তাকে অক্সিজেন দেয়া হয়। এরপর নেয়া হয় আইসিইউতে।

গত শনিবার মো. মাহাবুবুর রহমানের নিউমোনিয়া ধরা পড়ে। পরে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড তাকে সিঙ্গাপুরে নেয়ার পরামর্শ দেন।

এইউএ/জেএইচ/পিআর

Advertisement