প্রবাস

সরকারের উন্নয়ন শীর্ষক মালয়েশিয়া আ. লীগের আলোচনা সভা

বর্তমান সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রা নিয়ে মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭ অক্টোবর) বিকেলে কুয়ালালামপুরের ইন্টার কন্টিনেন্টালে এ সভার আয়োজন করা হয়।

Advertisement

ইউনিভার্সিটি অব কুয়ালালামপুরের জ্যেষ্ঠ অধ্যাপক ডা. এ টি এম এমদাদুল হকের সভাপতিত্বে ও মালয়েশিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির এবং শাখাওয়াত হক জোসেফের যৌথ পরিচালনায় কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে আলোচনা সভা শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইদ সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য ও মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য ও মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল। প্রধান বক্তা ছিলেন মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না।

সভায় বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সারাবিশ্বে বাংলাদেশ আজ প্রশংসিত। দেশের জন্য জীবনের ঝুঁকি নিয়েও তিনি অসীম সাহসে তার লক্ষ্য অর্জনে অবিচল থেকেছেন। এজন্য গোটা বাঙালি জাতির সঙ্গে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গর্বিত।

Advertisement

তারা আরও বলেন, বাংলাদেশের রাজনীতিতে তিন দশকের উজ্জ্বল নক্ষত্র শেখ হাসিনা। দিন বদলের সঙ্গে সঙ্গে জননেত্রী শেখ হাসিনার নামের সঙ্গে যুক্ত হয়েছে কৃতিত্ব। এ সময় তারা আগামী নির্বাচনে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে এবং দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য জহিরুল ইসলাম জহির, মালয়েশিয়া স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জালাল উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক তারিকুজ্জামান মিতুল, শ্রমিক লীগের সভাপতি নাজমুল হোসেন, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার প্রমুখ।

অনুষ্ঠানে মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামালকে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য মনোনীত করায় তাদেরকে সংবর্ধনা দেয়া হয়।

এসআর/জেআইএম

Advertisement