জাতীয়

‘চড়া দাম হওয়ায় বিশেষ কায়দায় ইয়াবা আনি’

রাজধানীর তেজগাঁও এলাকায় ডিনারসেটের ভেতরে বিশেষ কায়দায় ইয়াবার চালান পরিবহনকালে ধরা পড়েছেন আব্দুল মালেক (৪০) নামে একজন মাদক বিক্রেতা। র‌্যাবের একটি দল শনিবার রাতে তেজগাঁও থানাধীন কারওয়ান বাজার টিসিবি ভবনের পূর্ব পার্শ্বে শাখওয়াত টিম্বার ট্রেডার্সের সামনে থেকে তাকে আটক করে।

Advertisement

র‌্যাবের দাবি, আটক আব্দুল মালেক তেজগাঁও এলাকায় দীর্ঘদিন ধরে মাদক বিক্রিতে জড়িত। আটকের সময় তার কাছ থেকে ৯ হাজার ৮শ’ ৭০ পিস ইয়াবা জব্দ করা হয়। মালেকের বাড়ি পটুয়াখালীর বাউফলের উত্তর পোনাহুরায়।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, কারওরান বাজার টিসিবি ভবনের সামনে ইয়াবা চালান সরবরাহ করার জন্য অবস্থান করছে এমন সংবাদে ঘটনাস্থলে যায় র‌্যাব-২ এর একটি দল। বাহিনীর উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আব্দুল মালেককে আটক করা হয়।

আব্দুল মালেক ইয়াবার চালান সম্পর্কে প্রথমে অস্বীকার করেন। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে তিনি ডিনারসেটের কার্টুনের ভেতরে আলাদা চেম্বার করে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ইয়াবার চালান পরিবহনের কথা স্বীকার করে। তার দেয়া তথ্যমতে, ডিনারসেটের কার্টুন থেকে ৯ হাজার ৮শ’ ৭০ পিস ইয়াবা জব্দ করা হয়।

Advertisement

জিজ্ঞাসাবাদে জানায়, আইন-শৃঙ্খলা বাহিনীর বিশেষ অভিযানের মধ্যেও চাহিদা থাকায় দাম চড়া। চড়া দামে ইয়াবা বিক্রির উদ্দেশ্যে কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা থেকে এসব সংগ্রহ করে নতুন কৌশল ব্যবহার করে রাজধানীসহ বিভিন্ন জেলার মাদক বিক্রেতাদের কাছে সরবরাহ করে আসছিল। একই কায়দায় বেশ কয়েকটি ইয়াবার চালান সফলভাবে সরবরাহ করেছে মালেক।

জেইউ/এমআরএম/আরআইপি