দেশজুড়ে

হট্টগোলের মধ্য দিয়ে শেষ হলো সেলিমা রহমানের পথসভা

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বরিশালের মুলাদী উপজেলার বিভিন্ন এলাকায় দিনভর পথসভা করেছেন। পথসভাকে কেন্দ্র করে মারামারি-হট্টগোলসহ নানা বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এতে কয়েকজন বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সেলিমা রহমান মীরগঞ্জ ফেরিঘাটে পৌঁছালে অভ্যর্থনা জানাতে উপস্থিত উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কে কার আগে থাকবে এ নিয়ে ধস্তাধস্তি হয়।

সেখান থেকে সেলিমা রহমানের গাড়িবহর উপজেলার কাজিরচর ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায় পৌঁছায়। এ সময় উপজেলা যুবদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন পাটোয়ারীর মোটরসাইকেল স্পর্শ করার অজুহাতে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তরিকুল ইসলাম দিপুর কর্মী সোহেল সরদারকে মারধর করা হয়। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

পরে সেলিমা রহমান খাসেরহাট বন্দরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন এবং তাদের আর্থিক অনুদান প্রদান করেন। উত্তেজনার মধ্য দিয়ে দুপুর ১টার দিকে তিনি পৌর সদরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে পৌঁছান।

Advertisement

মীরগঞ্জ ফেরিঘাটের ধ্স্তাধস্তির জেরে উপজেলা কৃষকদলের সাধারণ সম্পাদক আল-আমিনের ছেলের নেতৃত্বে ৮-১০ জন নেতাকর্মী লাঠিসোটা নিয়ে উপজেলা ছাত্রদল নেতা রোকনুজ্জামানসহ কাজীরচর ইউনিয়ন বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া করে। এতে পুনরায় উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় কয়েকজন বিএনপির নেতাকর্মী আহত হন।

মুলাদী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণ হয় এবং বেগম সেলিমা রহমান নেতাকর্মীদের সঙ্গে সভা করেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি ও বরিশাল উত্তর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আ. ছত্তার খান।

পথসভা শেষে সেলিমা রহমান বরিশাল ফেরার পথে বিকেল ৪টার দিকে মুলাদী পৌরসভার বেইলিব্রিজ এলাকায় পৌঁছলে ৩ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মো. রেজাউল করিমের নেতৃত্বে স্থানীয় নেতাকর্মীরা শুভেচ্ছা জানান। এ সময় সেলিমা রহমান গাড়ি থেকে নেমে নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজখবর নেন।

উপজেলা বিএনপির সভাপতি আ. ছত্তার খান বলেন, বিএনপির মতো একটি বৃহৎ দলের মধ্যে কিছু বিরোধী চক্র দলে বিভাজন সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। ওই মহলটি সেলিমা রহমানের পথসভায় বিশৃঙ্খলা সৃষ্টি করে আলোচনা সভা পণ্ড করতে চেয়েছিল। কিন্তু উপজেলা ও পৌর বিএনপি নেতৃবৃন্দ মহলটির পাঁয়তারা প্রতিহত করে সভা সফল করতে সক্ষম হয়েছে।

Advertisement

মুলাদী থানা পুলিশের ওসি মো. জিয়াউল আহসান বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের পথসভাকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছিল। তবে পুলিশের তৎপরতায় তা সম্ভব হয়নি।

সাইফ আমীন/এএম/জেআইএম