জাতীয়

চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবি

চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগে সমাবেশ করছে মুক্তিযোদ্ধা সন্তানরা। সমাবেশে সারাদেশের জেলা ও থানার মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা এ সমাবেশে যোগ দিয়েছেন।

Advertisement

শনিবার বেলা ৩টায় মুক্তিযুদ্ধ মঞ্চে সমাবেশ শুরু হয়। শুরুতে বৃষ্টিকে উপেক্ষা করেই তারা শাহবাগ চত্বরে অবস্থান নেন। এরপর বৃষ্টি শেষ হলে বিভিন্ন জায়গা থেকে ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশ যোগ দেন। ফলে শাহবাগ মোড় দিয়ে সব ধরনের যানচলাচল বন্ধ হয়ে যায়।

শাহবাগ মোড় দিয়ে যানচলাচল বন্ধ থাকায় পল্টনের দিক থেকে আসা যানবাহনগুলো মৎস্যভবন হয়ে কাকরাইল মসজিদের সামনে দিয়ে যাচ্ছে। অন্যদিকে ফার্মগেইটের দিক থেকে আসা যানবাহনগুলো পরিবাগ পার হয়ে রমনা পার্ক সংলগ্ন সড়ক দিয়ে কাকরাইল মসজিদের সামনে দিয়ে চলাচল করছে।

এদিকে, এই সমাবেশে মুক্তিযোদ্ধা, তাদের সন্তানরা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাই অংশ নিয়েছে বলে জানিয়েছে আয়োজকরা। সমাবেশে বক্তারা বলেন, ‘প্রধানমন্ত্রী আপনার বাবার ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে এদেশের জন্য যুদ্ধে নেমেছিল। তাদের জন্য আমরা একটা স্বাধীন দেশ পেয়েছি। মুক্তিযোদ্ধারা রাষ্ট্রের শ্রেষ্ঠ সন্তান। আর তাদের সন্তানরা চাকরিতে কোটা পাবে না, তাদের কোটা বাতিল হয়ে যাবে এটা মেনে নেয়া যায় না।’

Advertisement

তারা বলেন, আমাদের দাবি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল রাখতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

মুক্তিযুদ্ধ মঞ্চের আয়োজনে এই সমাবেশে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, আমরা মুক্তিযোদ্ধা সন্তান, মুক্তিযোদ্ধা সন্তান সমন্বয় পরিষদসহ অন্যান্য ব্যানের মুক্তিযোদ্ধা সন্তানরা অংশ নেন।

সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিনসহ মুক্তিযোদ্ধা সন্তান শাজাহান কবির, ইকবাল হোসেন, শিমুল রেজা, রফিকুল ইসলাম, নূর আহমেদ কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এমআরএম/জেআইএম

Advertisement