রাজনীতি

সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে সরকার বিপদে পড়বে

সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে সরকারকে বিপদে পড়তে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

Advertisement

শনিবার রাজধানীর গুলিস্তানে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দ্বিতীয় ধাপের কর্মশালায় তিনি এ মন্তব্য করেন।

আ স ম আবদুর রব বলেন, দেশের সমগ্র জনগণ আজ অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যবদ্ধ। তারা সবাই এ সরকারের পদত্যাগ ও পার্লামেন্ট ভেঙে দেয়ার মধ্য দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়।

তিনি বলেন, নির্বাচনের এক মাস আগ থেকে নির্বাচন শেষ হওয়ার ১০ দিন পর্যন্ত ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ কেন্দ্র ভিত্তিক সেনাবাহিনী মোতায়েন রাখতে হবে। এসব দাবি মেনে নিয়ে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করলে গণআক্রোশের কারণে সরকারকে বিপদে পড়তে হবে।

Advertisement

রব বলেন, ‘সরকার বলছে, তার প্রতি নাকি জনগণের সমর্থন রয়েছে। তাহলে অবাধ সুষ্ঠু নির্বাচন করতে ভয় কেন?’

প্রথম ধাপের কর্মশালায় ১০০ জনের অংশগ্রহণের পর দ্বিতীয় ধাপে ৮০ জন অংশগ্রহণ করেন। সভায় এখন থেকে সবাইকে নির্বাচনী অ্যাকাউন্ট খুলে প্রয়োজনীয় টাকা জমা রেখে প্রস্তুত হওয়ার আহ্বান জানানো হয়। সম্ভাব্য প্রার্থীদের তৃতীয় ধাপের .কর্মশালার তারিখ অবিলম্বে ঘোষণা করা হবে।

আ স ম আবদুর রবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সিনিয়র সহ-সভাপতি এম এ গোফরান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল করিম ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

এইউএ/এমএআর/আরআইপি

Advertisement