ক্যাম্পাস

মেহেদী ফিরে আসুক তার মায়ের কোলে

মেহেদী হাসান। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭-১৮ সেশনের মেধাবী মুখ। নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্ম নেয়া মেহেদী জীবন সংগ্রামের বিভিন্ন বাধা পাড়ি দিয়ে এতদূর এলেও এখন তার জীবন থমকে গেছে মরণব্যাধি ক্যান্সারে।

Advertisement

মেহেদী দশম শ্রেণিতে পড়া অবস্থায় বাম পায়ের হাঁটুতে ধরা পড়ে টিউমার। পরিবারের আর্থিক অস্বচ্ছলতার জন্য ঠিকমত চিকিৎসা করা হয়ে উঠেনি তার।নিজের জমানো টিউশনের টাকা দিয়ে করা অপারেশনের মাধ্যমে টিউমার কেটে ফেলে দেয়া হলেও সেখানে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার ‘সাইনোভিয়াল সারকোমা’।

আর্থিক অস্বচ্ছলতায় চিকিৎসা না করাতে পারায় মরণব্যাধি ক্যান্সার নিয়েই ভর্তি হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে। সেখানে তার ক্যান্সারের কথা জানাজানি হলে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সহায়তায় তাকে পাঠানো হয় ভারতে। বর্তমানে সে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন। তার বাম পায়ে করা হয়েছে দুটি বড় অপারেশন। অপারেশন পরবর্তী সময়ে বেড়েছে আর্থিক জটিলতা।

ইতোমধ্যে শেষ হয়ে এসেছে মেহেদীর জন্য শিক্ষার্থীদের সংগৃহিত তহবিল। মেহেদীর সম্পূর্ণ চিকিৎসার জন্য আরও প্রয়োজন প্রায় ছয় লক্ষাধিক টাকা। এ অর্থ সংগ্রহে মেহেদীর বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা আবার পথে নেমেছেন। মেহেদীকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে হাত পেতেছে সমাজের বিত্তবানদের কাছে।

Advertisement

মেহেদীকে সাহায্য পাঠানোর ঠিকানা : ডাচ-বাংলা ব্যাংক, অ্যাকাউন্ট নাম্বার (ইয়াসির আরাফাত) : ২৭৩১০৫০৯০৩, ময়নামতি ব্রাঞ্চ, কুমিল্লা সেনানিবাস, কুমিল্লা।

এমএএস/পিআর