খেলাধুলা

আফগান লিগে সৌম্য-মিঠুনকে খেলতে দেবে না বিসিবি

আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) কান্দাহার নাইটস কিনে নিয়েছিল বাংলাদেশের সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন আর তাসকিন আহমেদকে। তাসকিন বিসিবির ছাড়পত্র (এনওসি) নিয়ে দুবাই গেলেও যেতে পারেননি সৌম্য আর মিঠুন। বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার আকরাম খান জানিয়েছেন, এই দুজনকে এনওসি দেয়নি বোর্ড।

Advertisement

শুক্রবার থেকে শুরু হচ্ছে আফগান প্রিমিয়ার লিগ। তাসকিন মঙ্গলবারই চলে গেছেন। সৌম্য আর মিঠুন যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তবে তাদের আটকে দিয়েছে বিসিবি। আকরাম খান বলেন, 'আমরা তাদের খেলতে যেতে দিতে চাই না। কারণ সামনে দুটি হোম সিরিজ আছে। তাদের জাতীয় দলে দরকার।'

শুধু তাসকিন, সৌম্য, মিঠুনই নন; আফগান লিগে দল পেয়েছিলেন তামিম ইকবাল আর মুশফিকুর রহীমও। চোটের কারণে তাদের নাম প্রত্যাহার করা হয়।

এ সম্পর্কে আকরাম খান বলেন, 'তাসকিন অন্য একটা কারণে এনওসি পেয়েছে। সে ফাস্ট বোলার এবং দীর্ঘদিন চোটে ছিল। আমরা এক-দুই ম্যাচে তার অবস্থা দেখতে চাই। সে-ও ফিরবে। মুশফিক আর তামিম তো ইতোমধ্যেই ইনজুরিতে।'

Advertisement

সামনে বাংলাদেশের দুটি সিরিজ। একটি জিম্বাবুয়ের বিপক্ষে, অন্যটি ওয়েস্ট ইন্ডিজের। ২১ অক্টোবর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ব্যস্ত সময়ই কাটবে টাইগারদের।

এমএমআর/পিআর