খেলাধুলা

তৃতীয় ম্যাচেও ছন্নছাড়া নারী দল

চলতি বছর বাংলাদেশ নারী ক্রিকেটের যাত্রাটা ছিলো উর্ধ্বমুখী। নারী এশিয়া কাপ, আয়ারল্যান্ড সফর বা বিশ্ব টোয়েন্টির বাছাইপর্বে সাফল্যে উদ্ভাসিত ছিলেন সালমা খাতুন, রুমানা আহমেদরা। পাকিস্তান নারী ক্রিকেট দল দেশে খেলতে আসার আগে আশা ছিল সে ধারাবাহিকতা ধরে রাখার।

Advertisement

কিন্তু হলো উল্টোটাই। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই হেরে গিয়েছে নারী দল। বৃষ্টিতে বাতিল হয়েছিল প্রথম ম্যাচ, দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে ৫৮ রানে জিতেছিল পাকিস্তান। নিয়েছিলো ১-০ ব্যবধানের লিড।

আজ (শুক্রবার) আগের দুই ম্যাচের ভেন্যু কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে বাংলাদেশের মেয়েদের হার ৭ উইকেটের ব্যবধানে। সিরিজের শেষ ম্যাচটি একই মাঠে শনিবার অনুষ্ঠিত হবে।

তৃতীয় ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৮১ রান করতে সক্ষম হয় বাংলাদেস নারী দল। দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন নিগার সুলতানা। এছাড়া রুমানা আহমেদ ১২ ও শামীমা সুলতানা করেন ১০ রান। আর কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের সংগ্রহ।

Advertisement

রান তাড়া করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি সফরকারীদের। ১১ বল হাতে রেখে, ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। নাহিদা খান ৩৩, জাভেরিয়া খান ৩১ ও আয়েশা জাফর ১৩ রান করে দলের জয় নিশ্চিত করেন। বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন।

এসএএস/এমএস