খেলাধুলা

পাঁজরের স্ক্যান রিপোর্টের উপরই নির্ভর করছে মুশফিকের ভাগ্য

তামিম-সাকিবের ইনজুরির পর ওয়ানডে অধিনায়ক মাশরাফিকে ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা। মাশরাফি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে শুরু থেকে খেলতে পারবেন কি না, তা নিয়ে এখনও সংশয় কাটেনি। যদিও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আশাবাদি, মাশরাফি সপ্তাহ দুয়েকের মধ্যে সুস্থ হয়ে উঠবেন।

Advertisement

পাশাপাশি মুশফিকুর রহীমের ইনজুরিও ভাবাচ্ছে। সেই এশিয়া কাপের সময়ই পাঁজরের পুরোনো ব্যথাটা মাথাচাড়া দিয়ে উঠেছিল, তা নিয়েই টুর্নামেন্ট শেষ করেন মুশফিক। দেশে ফিরে এখন তিনি পুরোপুরি বিশ্রামে। আজ দুপুরে শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের মধ্যকার যুব এশিয়া কাপ ম্যাচের লাঞ্চ বিরতিতে লাউঞ্চে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন মুশফিক।

জানতে চাওয়া হয়েছিল, আপনার ইনজুরির সর্বশেষ অবস্থা কি? মুশফিকের ছোট্ট জবাব, 'সেটা ডাক্তার দেবাশীষ দা (বিসিবির চিকিৎসক) মেডিকেল টার্মে আপনাদের ব্যাখ্যা করবেন।' এটুকু বলেই গাড়িতে উঠে বসেন মুশফিক।

আসলে বাংলাদেশ দলের এই অন্যতম ব্যাটিং স্তম্ভের পাঁজরের ইনজুরির সর্বশেষ অবস্থা কি, এই ইনজুরিতে তার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে খেলা নিয়ে কোনো সংশয় আছে কি না? জাগো নিউজের এই প্রশ্নের জবাবে ডাক্তার দেবাশীষ চৌধুরী বলেন, 'এখনই পরিষ্কার কিছু বলা যাচ্ছে না। সাত-আটদিন পর, ১২-১৩ অক্টোবর নাগাদ পাঁজরে একটা স্ক্যান করা হবে। সেই স্ক্যান রিপোর্ট দেখেই বলা যাবে, তার সত্যিকার অবস্থা কি। এখন তাকে বিশ্রাম দেয়া হয়েছে। সপ্তাহ খানেক বিশ্রামে থাকার পর ওই স্ক্যানে সত্যিকারের অবস্থাটা জানা যাবে বলে আমরা মনে করছি।'

Advertisement

তার মানে, মুশফিককে ঘিরেও অনিশ্চয়তার মেঘ কাটেনি। অপেক্ষায় থাকতেই হচ্ছে। ১২-১৩ অক্টোবরের দিকে স্ক্যান রিপোর্ট না আসা পর্যন্ত বলা যাচ্ছে না, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে মুশফিক খেলবেনই। তবে স্ক্যান রিপোর্ট ভালো আসলে হয়তো তাকে প্রথম থেকেই খেলতে দেখা যাবে।

এআরবি/এমএমআর/পিআর