খেলাধুলা

ইমরান তাহিরের হ্যাটট্রিকে ৭৮ রানের লজ্জা জিম্বাবুয়ের

বাংলাদেশ সফরে আসার আগে জিম্বাবুয়ের সময়টা একদমই ভালো কাটছে না। দক্ষিণ আফ্রিকার কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি এক ম্যাচ বাকি থাকতেই হেরে গেছে হ্যামিল্টন মাসাকাদজার দল।

Advertisement

ব্লোমফন্টেইনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সমতায় ফেরার ভালো সুযোগ ছিল জিম্বাবুয়ের। দক্ষিণ আফ্রিকাকে তারা অলআউট করে দিয়েছিল মাত্র ১৯৮ রানে। কিন্তু বোলারদের দারুণ পারফরম্যান্স চাপা দিয়ে দিয়েছেন ব্যাটসম্যানরা।

১৯৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৪ ওভারেই মাত্র ৭৮ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ের ইনিংস। দলের পক্ষে ত্রিশের ঘরও পেরোতে পারেননি কেউ। সর্বোচ্চ ২৭ রান করে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। তিরিপানো শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১২ রানে।

জিম্বাবুয়েকে এমন লজ্জা দেয়ার পেছনে আসল ভূমিকা ইমরান তাহিরের। প্রোটিয়া এই লেগস্পিনার দুর্দান্ত এক হ্যাটট্রিকেই ক্ষান্তি দেননি, ২৪ রান খরচায় তুলে নেন ৬ উইকেট।

Advertisement

ইনিংসের ১৮তম ওভারের শেষ বলে এবং ২০তম ওভারের প্রথম দুই বলে হ্যাটট্রিকটি করেছেন তাহির। ১৮তম ওভারের শেষ বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন শন উইলিয়ামসকে। ২০তম ওভারের প্রথম বলে তিনি এলবিডব্লিউ করেন পিটার মুরকে, পরের বলে পরিষ্কার বোল্ড ব্রেন্ডন মাভুবা।

এর আগে জিম্বাবুইয়ান বোলারদের তোপে একটা সময় ১০১ রানে ৭ উইকেট হারিয়ে মহাবিপদে থাকলেও ডেল স্টেইনের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় প্রোটিয়ারা। বোলার থেকে পুরোদুস্তোর ব্যাটসম্যান হয়ে স্টেইন করেন ৬০ রান।

এমএমআর/পিআর

Advertisement