দেশজুড়ে

হত্যার হুমকি ও মামলার চাপ সইতে না পেরে প্রেমিকের আত্মহত্যা

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় প্রেম করার অপরাধে হত্যার হুমকি ও অপহরণ মামলা দেয়ায় কাবিল হোসেন নামের এক প্রেমিক বিষপানে আত্মহত্যা করেছে। ময়নাতদন্ত শেষে বুধবার সন্ধ্যায় উপজেলার ছোট পাকুড়িয়া গ্রামে তার দাফন সম্পন্ন হয়।

Advertisement

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ছোট পাকুড়িয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে বিষপানে কাবিল হোসেন আত্মহত্যা করে। কাবিল একই গ্রামের আলতাব হোসেনের ছেলে ও হাজী কোরপ আলী কলেজের ছাত্র।

বুধবার রাতে নিহতের চাচা আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করে জানান, দীর্ঘদিন যাবত পার্শ্ববর্তী বেলকুচি উপজেলার সুবর্ণসাড়া গ্রামের আব্দুর রহমানের মেয়ে সুরাইয়া পারভিনের (১৫) সঙ্গে প্রেমের সম্পর্ক চলছিল কাবিল হোসেনের। এরই একপর্যায়ে কাবিলের হাত ধরে প্রায় একমাস আগে পালিয়ে যায় সুরাইয়া। এ ঘটনায় গত ১০ সেপ্টেম্বর সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ কাবিল হোসেন, তার মাসহ সাতজনকে আসামি করে সুরাইয়া পারভিনের মা লিলি বেগম বাদী হয়ে একটি অপহরণ মামলা করেন।

মামলার পর থেকেই কাবিল হোসেনকে বিভিন্নভাবে হত্যার হুমকি দেয়া হয়। একইসঙ্গে তার মাসহ আত্মীয়-স্বজনদের পুলিশি হয়রানি করা হতো। এসব সহ্য করতে না পেরে মঙ্গলবার সন্ধ্যায় কাবিল হোসেন উপজেলার ছোট পাকুড়িয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে বিষপান করে। স্থানীয়রা তাকে উদ্ধার কামারখন্দ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Advertisement

বেলকুচি থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলীম জানান, সুরাইয়া পারভিনের মা লিলি বেগমের একটি অভিযোগের ভিত্তিত্তে গত রোববার (৩০ সেপ্টেম্বর) রাতে কামারখন্দ থানা পুলিশের সহযোগিতায় কাবিলের বন্ধু পেস্তককুড়া গ্রামের বেলালের বাড়ি থেকে সুরাইয়াকে উদ্ধার করা হয়। বর্তমানে মেয়েটি পরিবারের হেফাজতে রয়েছে।

ইউসুফ দেওয়ান রাজু/বিএ