খেলাধুলা

ডিবিএলই থাকছে চিটাগাংয়ের মালিকানায়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন মৌসুমের দল গঠন তথা প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৫ অক্টোবর। কিন্তু এর আগে হুট করেই গত ১ অক্টোবর (সোমবার) বিপিএল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় চিটাগাং ভাইকিং ফ্র্যাঞ্চাইজি ডিবিএল (দুলাল এন্ড ব্রাদার্স লিমিটেড) গ্রুপ।

Advertisement

প্লেয়ার্স ড্রাফটের এক মাসেরও কম সময় বাকি থাকা অবস্থায় চিটাগাং ভাইকিংস কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে বিপাকে পড়ে যায় বিপিএল আয়োজক কর্তৃপক্ষ। এমনিতেই নেই বরিশালের দল, তার উপরে বিপিএলের সূচির সাথে সংঘর্ষ ঘটবে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের।

এর সাথে আবার যদি চট্টগ্রামেরও দল না থাকে তাহলে অনেকাংশেই কমে যাবে এবারের বিপিএলের আকর্ষণ। বাংলাদেশ ক্রিকেটে চট্টগ্রাম নগরী থেকে উঠে আসা ক্রিকেটারের সংখ্যা নেহায়েত কম নয়। ক্রিকেট অন্তঃপ্রাণ শহর হিসেবেও নামডাক রয়েছে এ শহরের। তার ওপর দেশের দ্বিতীয় বৃহত্তম শহর থেকে বিপিএলে কোনো দল অংশ না নেয়াটা হতো বেশ দুঃখজনক।

তাই অনেকটা বাধ্য হয়েই বুধবার ডিবিএল গ্রুপের সাথে আলোচনায় বসে বিপিএল গভর্নিং কাউন্সিল। আলোচনায় সফল গভর্নিং কাউন্সিল। ইতিবাচক সাড়া দিয়েছে ডিপিএল গ্রুপ কর্তৃপক্ষ। যার ফলে আগামী জানুয়ারিতে হতে যাওয়া ষষ্ঠ আসরে ডিবিএল গ্রুপই থাকবে চিটাগাংয়ের দলের মালিকানায়।

Advertisement

আজ (বুধবার) সন্ধ্যায় মুঠোফোনে জাগোনিউজকে এ তথ্য জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, 'ডিবিএল গ্রুপের সাথে আমাদের আলোচনায় ইতিবাচক সাড়া দিয়েছে তারা। আসন্ন মৌসুমে চিটাগাংয়ের দলের মালিকানা নিচ্ছে ডিবিএল। টুর্নামেন্টে নিজেদের ধরে রাখা চার ক্রিকেটারের নামও জানিয়েছে তারা।'

ডিবিএল গ্রুপ কর্তৃক ধরে রাখা চার ক্রিকেটারের তিনজনই বিদেশি। তারা হলেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রঙ্কি, জিম্বাবুয়ের অফস্পিনিং অলরাউন্ডার সিকান্দার রাজা, আফগানিস্তানের পেস বোলিং অলরাউন্ডার নাজিবউল্লাহ জাদরান ও বাংলাদেশের বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম।

এছাড়া রাজশাহী কিংস তাদের আইকন ক্রিকেটার হিসেবে মোস্তাফিজুর রহমানকে নেয়ায় এবং গতবার চট্টগ্রামের আইকন সৌম্য সরকার এবারের আইকন তালিকা থেকে বাদ পড়ায় নিশ্চিতভাবেই চট্টগ্রামের দলে আইকন হিসেবে যোগ দেবেন গত মৌসুমে রাজশাহীর হয়ে খেলা মুশফিকুর রহিম।

এসএএস/জেআইএম

Advertisement