দেশজুড়ে

স্কুল থেকে বাড়ি ফেরেনি মিম

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় মোসাম্মদ লামিয়া কবির মিম (১৫) নামে এক স্কুলছাত্রী চারদিন ধরে নিখোঁজ রয়েছে। বুধবার সকাল পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

Advertisement

এর আগে রোববার সকালে পঞ্চপল্লী গুরুরাম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ওই ছাত্রী স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফেরেনি। ছাত্রীর পরিবারের পক্ষ থেকে নিখোঁজের পরের দিন নড়িয়া থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

নিখোঁজ ছাত্রীর পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, মিম উপজেলার বিঝারী ইউনিয়নের উত্তর মগর গ্রামের মো. হুমায়ন কবির ফরাজীর মেয়ে ও পঞ্চপল্লী গুরুরাম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। গত ৩০ সেপ্টেম্বর রোববার সকাল ১০টার দিকে বইখাতা নিয়ে স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। কিন্তু দুপুর গড়িয়ে বিকেল হলেও সে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন প্রথমে স্কুলে গিয়ে খোঁজ নেন। কিন্তু স্কুলের শিক্ষকরা জানায় মিম ওইদিন স্কুলেই যায়নি। ফলে ছাত্রীর পরিবারের লোকজন আশেপাশের গ্রামে ও আত্মীয় স্বজনদের বাড়িতে মিমকে অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। এর পরের দিন মিমের মা মিতু বেগম নড়িয়া থানায় সাধারণ ডায়েরি করেন।

নিখোঁজ ছাত্রীর মা মিতু বেগম বলেন, আমার মেয়ে সেদিন স্কুল ড্রেস পড়ে স্কুলে গেলে আর ফিরে আসেনি। মেয়ে নিখোঁজ হওয়ার বিষয়ে নড়িয়া থানায় জানিয়েছি। কিন্তু পুলিশ মেয়েকে এখন পর্যন্ত খুঁজে পায়নি।

Advertisement

এ বিষয়ে নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুরুল হক আকন্দ বলেন, ছাত্রীর নিখোঁজ হওয়ার ব্যাপারে পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মো. ছগির হোসেন/আরএ/পিআর