দেশজুড়ে

খুলনায় বিএনপি-জামায়াতের ৬ নেতা-কর্মী গ্রেফতার

খুলনার দিঘলিয়া উপজেলা সদর থেকে বিএনপি-জামায়াতের ৬ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি, তারা হাত বোমা, হাতুড়ি ও লোহার রড নিয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করেছেন। বুধবার ভোরে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতাররা হলেন- এরশাদ আলী খান (৩৩), নোয়াব আলী (৩৫), আসাদ শেখ (৩২), হাসিবুর রহমান (২২), রফিকুল ইসলাম (৪৫) ও আলমগীর হোসেন (৩৫)। এদের মধ্যে আলমগীর হোসেন জামায়াত ও বাকি পাঁচজন বিএনপির স্থানীয় নেতা-কর্মী।

পুলিশ জানায়, ভোরে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা নাশকতা সৃষ্টির জন্য দিঘলিয়া উপজেলা নির্বাচন অফিসের সামনে জড়ো হয়। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে উপস্থিত হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এক পর্যায়ে পুলিশ ৫ রাউন্ড গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি হাত বোমা, ২টি রামদা ও হাতুড়িসহ উক্ত ছয় জনকে গ্রেফতার করে। বাকিরা পালিয়ে যায়।

দিঘলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানস রঞ্জন দাস বলেন, এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরকদ্রব্য আইনে ৬৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অনেক ব্যক্তিকে আসামি করে দিঘলিয়া থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

আলমগীর হান্নান/আরএ/পিআর