খেলাধুলা

দিবালার হ্যাটট্রিকে সহজ জয় রোনালদোবিহীন জুভেন্টাসের

প্রথম ম্যাচে লাল কার্ড দেখায় ইয়ং বয়েজের বিপক্ষে মাঠে নামতে পারেননি পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে মাঠে তার অভাবটা একেবারেই বুঝতে দিলেন না পাওলো দিবালা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের দুর্দান্ত এক হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে জুভেন্টাস। ইয়ং বয়েজকে তারা হারিয়েছে ৩-০ গোলে।

Advertisement

সব প্রতিযোগিতা মিলিয়ে এটি টানা নবম জয় জুভদের। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের 'এইচ' গ্রুপে শীর্ষে উঠে গেছে জুভেন্টাস। অভিষিক্ত ইয়ং বয়েজ এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি।

ইয়ং বয়েজের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে জুভেন্টাস। পঞ্চম মিনিটেই এগিয়ে যায় তারা। ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চির উঁচু করে মারা বল পেয়ে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে গোল করে দেন দিবালা।

৩৩ মিনিটে আরও একবার দলকে উচ্ছ্বাসে ভাসান আর্জেন্টাইন তারকা। ফরাসি মিডফিল্ডার ব্লেইস মাতুইদির জোরালো শট প্রথমে রুখেই দিয়েছিলেন ইয়ং বয়েজ গোলরক্ষক ডেভিড ভন বালমোস। ফিরতি বল পেয়ে সহজেই সেটা জালে জড়ান দিবালা।

Advertisement

৬৯ মিনিটে সংঘবদ্ধ একটি আক্রমণ থেকে গোল পায় জুভেন্টাস। বক্সের মধ্যে হুয়ান কুয়াদরাদোর ডানদিক থেকে দেয়া বল হালকা টাচে জালে জড়িয়ে দেন দিবালা। এতেই হয়ে যায় তার হ্যাটট্রিক। জুভেন্টাসের ইতিহাসের চতুর্থ খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক করার কীর্তি দেখালেন ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা।

এমএমআর/পিআর