খেলাধুলা

পাকিস্তান জিতলে বাদ বাংলাদেশ

যুব এশিয়া কাপে সোমবার পাকিস্তান অনুর্ধ্ব-১৯ দলকে ৩ উইকেটে হারিয়ে নিজেদের সেমিফাইনালে খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছিল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। মঙ্গলবার হংকংকে উড়িয়ে দিয়ে সেই সম্ভাবনা আরও জোরালো করেছে তৌহিদ হৃদয়ের দল।

Advertisement

কিন্তু তবুও এতে কোন কাজ হবে বলে মনে হচ্ছে না। কেননা নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার যুব দলকে হারিয়ে দিলেই বাদ পড়তে হবে বাংলাদেশের যুবাদের। লঙ্কান যুবাদের করা ২০১ রানের জবাবে ব্যাট করছে পাকিস্তান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভার শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ৫০ রান। অর্থাৎ বাকি থাকা ৩৯ ওভারে তাদের জিততে হলে করতে হবে আরও ১৫২ রান। হাতে রয়েছে ৭টি উইকেট। পাকিস্তান জিতে গেলেই নেট রানরেটের মারপ্যাঁচে ঘরের মাঠের টুর্নামেন্ট থেকে বাদ পড়ে যাবে বাংলাদেশের যুবারা।

গ্রুপের তিন ম্যাচ শেষে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের নেট রান রেট এখন +০.৮৪। সেমির লড়াইয়ে টিকে থাকা পাকিস্তানের দুই ম্যাচের নেট রানরেট +১.৩৪৫। শ্রীলঙ্কার বিপক্ষে একদম শেষ বলে গিয়ে জিতলেও রানরেটে এগিয়ে থেকে সেমিতে যাবে পাকিস্তানই।

Advertisement

আর এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কার। ফলে বাদ পড়ে যাবে বাংলাদেশ। ফলে পাকিস্তানের হার কামনা ছাড়া আর কোনো পথ খোলা নেই টাইগার যুবাদের সামনে।

এসএএস/জেআইএম