দেশজুড়ে

ঢাকা-১৯ আসনে আ.লীগের প্রার্থী একাধিক, প্রচারণা নেই বিএনপির

ঢাকা-১৯ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা প্রচারণায় না থাকলেও থেমে নেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের প্রচারণা।

Advertisement

সাভার ও আশুলিয়া দুটি থানা নিয়ে ঢাকা-১৯ আসন গঠিত। এ আসনে সাভার সদর, বিরুলিয়া, শিমুলিয়া, ধামসোনা, ইয়ারপুর, পাথালিয়া, তেঁতুলঝোড়া, বনগাঁও ও আশুলিয়াসহ মোট নয়টি ইউনিয়ন রয়েছে।

উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে, ২০১৮ সালে ঢাকা-১৯ আসনে ভোটার সংখ্যা ৭ লাখ ৪৮ হাজার ৭৩৬ জন। এদের মধ্যে নারী ভোটার সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ৮৩২ ও পুরুষ ভোটার সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৯০৪ জন।

নির্বাচনের দিন ঘনিয়ে আসায় আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের সবর প্রচারণায় নির্বাচনী হাওয়া আঁচ করতে পারছে সাভার ও আশুলিয়ার ভোটাররা।

Advertisement

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাঠ নেমেছেন বর্তমান সংসদ সদস্য ডা. এনামুর রহমান এনাম, সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদ, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, বাংলাদেশ যুবলীগের সাংগঠনিক সস্পাদক আলহাব্জ আবু আহম্মেদ নাসীম (পাভেল) ও বাংলাদেশ যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন। এদের পাশাপাশি মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর।

এরই মধ্যে মাঠ গোছাতে শুরু করেছেন তারা। গণসংযোগ, রোড শো, দলীয় সভা-সমাবেশ বিভিন্ন সামাজিক কাজ, বিভিন্ন ইউনিয়নের সাধারণ মানুষের সঙ্গে কুশল বিনিময়, বিভিন্ন দিবস উপলক্ষে ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগাচ্ছেন। এতে জাতীয় নির্বাচনের হাওয়া অনুভব করছে সাভার ও আশুলিয়ার ভোটারা। এসব নেতারা এলাকায় প্রচারণার পাশাপাশি কেন্দ্রেও নিয়মিত লবিং গ্রুপিং চালিয়ে যাচ্ছে মনোনয়ন পাওয়ার আশায়। দলের মনোনয়ন পেতে দলীয় সকল কার্যক্রম প্রচারণায় সক্রিয় রয়েছে মনোনয়ন প্রত্যাশীরা। কেন্দ্রীয় নেতাদের চোখে পড়ার জন্য মাঠে বিভিন্নভাবে কাজ করছেন তারা।

অন্যদিকে, একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে ঢাকা-১৯ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের তেমন কোনো প্রচার প্রচারণা চোখে পরছে না। তরে মাঠ পর্যায়ে নানা সূত্র থেকে জানা যায়, দলের হাইকমান্ড থেকে নিদর্শনা পাওয়ার পর মাঠে প্রচার প্রচারণা চালাবে এ দলের মনোনয়ন প্রত্যাশীরা। তবে নির্বাচনকে কেন্দ্র করে এ আসনে একাধিক আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থী রয়েছে।

যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন বলেন, আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী। এ কারণে আমি ও আমার কর্মী-সমর্থকরা বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি।

Advertisement

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দার বলেন, দল থেকে যাকেই মনোনয়ন দেয়া হবে আমরা নৌকার বিজয়ের জন্য তার পক্ষেই কাজ করবো।

এমএএস/এমএস