দেশজুড়ে

ভেজাল কারখানার মালিক বললেন আমার ৩ মেয়ে ডাক্তার

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় আফসারা এগ্রো অ্যান্ড ফুড প্রোডাক্টস নামের একটি প্রতিষ্ঠানে ভেজাল ম্যাংগো জুস, চকলেট ও লিচু তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রামমাণ আদালত।

Advertisement

রোববার দুপুরে এ অভিযান চালানো হয়। এ সময় বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় এবং ভেজাল জুস, চকলেট ও লিচু তৈরির অভিযোগে কারখানাটি সিলগালা করে দেয়া হয়। সেই সঙ্গে কারখানার মালিককে ছয় লাখ টাকা জরিমানাসহ সাতজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সরোয়ার আলম বলেন, সানারপাড় এলাকার এই কারখানায় দীর্ঘদিন ধরে ভুয়া কাগজপত্র এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম ব্যবহার করে ভেজাল জুস এবং শিশুদের চকলেট ইত্যাদি তৈরি করে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানার মালিক এমএ ওয়াজেদ এবং জলিলকে ছয় লাখ টাকা জরিমানাসহ দুই বছরের কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি কারখানার কাজে সংশ্লিষ্ট পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

অভিযানের সময় কারখানার মালিক এমএ ওয়াজেদ ভ্রাম্যমাণ আদালতকে বলেন, আমার তিন মেয়ে ডাক্তার। আমার এই কারখানা সম্পর্কে সব কিছু জানে তারা।

Advertisement

আপনার মেয়েরা এমন ভেজাল খাবার তৈরির অনুমতি দিয়েছেন কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এমএ ওয়াজেদ কোনো উত্তর না দিয়ে চুপ থাকেন।

হোসেন চিশতী সিপলু/এএম/আরআইপি