খেলাধুলা

আরিফুলের সেঞ্চুরি, নাঈমের ৮ রানের আক্ষেপ

জাতীয় ক্রিকেট লিগের নতুন আসরের প্রথম দিনেই বসেছে সেঞ্চুরির মেলা। একদিনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন তিন ব্যাটসম্যান। রাজশাহীতে তুষার ইমরান, সিলেটে সাদমান ইসলামের পরে বগুড়ায় সেঞ্চুরি তুলে নিয়েছেন পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক।

Advertisement

আর সেঞ্চুরির খুব কাছে গিয়েও মাত্র ৮ রানের জন্য তিন অঙ্ক ছুঁতে পারেননি ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ ব্যাটসম্যান নাঈম ইসলাম। তবে আরিফুল ও নাঈমের ব্যাটে চড়ে প্রথম স্তরের ম্যাচে বরিশালের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে রয়েছে রংপুর।

বরিশাল অধিনায়ক কামরুল ইসলাম রাব্বির আমন্ত্রণে টসে হেরে ব্যাট করতে দিন শেষে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ৩০০ রান। রংপুরের পক্ষে প্রথম হাফসেঞ্চুরি করেন ওপেনার জাহিদ জাবেদ। তার ব্যাট থেকে আসে ৬২ রানের ইনিংস।

মিম মোসাদ্দেক, মাহমুদুল হোসেন লিমন ও তানভীর হায়দার হতাশ করলে ১০১ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে রংপুর। সেখান থেকে ১৯৫ রানের জুটি গড়েন আরিফুল ও নাঈম। আরিফুল তুলে নেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। দিনশেষে তিনি অপরাজিত রয়েছেন ১১৭ রান করে।

Advertisement

তবে দিনের একদম শেষ ভাগে গিয়ে সোহাগ গাজীর বোলিংয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন নাঈম। মাত্র ৮ রানের জন্য বঞ্চিত হন ক্যারিয়ারের ২৪তম প্রথম শ্রেনির সেঞ্চুরি থেকে। দিনের বাকি সময়টা সাজেদুলকে নিয়ে কাটিয়ে দেন আরিফুল। বরিশালের পক্ষে দুইটি উইকেট নেন সোহাগ গাজী। একটি করে উইকেট নেন কামরুল হাসান, মনির হোসেন ও সালমান হোসেন।

এসএএস/পিআর