আন্তর্জাতিক

ইমরান খান চাপরাশি, ইসলামাবাদ চালাচ্ছে সন্ত্রাসীরা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চাপরাশি বললেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) শীর্ষ নেতা সুব্রমানিয়াম স্বামী। রোববার ইমরান খানকে নিয়ে এমন মন্তব্যের পাশাপাশি তিনি বলেন, ইসলামাবাদ সামরিক বাহিনী, আইএসআই এবং সন্ত্রাসীরা চালাচ্ছে।

Advertisement

রোববার আগরতলায় সাংস্কৃতিক গৌরব সংস্থার ত্রিপুরা শাখার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সুব্রমানিয়াম স্বামী। সেখানেই অনুষ্ঠানের ফাঁকে সাংবাদিক সম্মেলনে পাকিস্তান ও ইমরান খান সম্পর্কে তিনি বলেন, ইমরান খানকে প্রধানমন্ত্রী বলা হলেও তিনি আর কিছুই নন, সরকারের একজন চাপরাশি মাত্র। কারণ দেশটা সেনাবাহিনী এবং আইএসআই জঙ্গি ও সন্ত্রাসীরা চালাচ্ছে।’

তিনি বলেন, পাকিস্তানের একটাই সমাধান। বেলুচিস্তানের লোকজন পাকিস্তানের সঙ্গে থাকতে চান না। সিন্ধুর লোকজনও পাকিস্তানের অংশ হতে চান না। পাশতুনরা পাকিস্তানের সঙ্গে থাকতে চান না। তাহলে পাকিস্তানকে চার ভাগে ভেঙে দিলেই হয়। বেলুচিস্তান, সিন্ধু, পাশতুন এবং পশ্চিম পাঞ্জাব।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে সন্ত্রাস ইস্যুতে পাকিস্তানের বিরুদ্ধে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মন্তব্য করার বিষয়ে সুব্রমানিয়াম স্বামী বলেন, আমার মনে হয় জাতিসংঘে পাকিস্তানের বিরুদ্ধে কথা বলে নিজের সময় নষ্ট করছেন পররাষ্ট্রমন্ত্রী।

Advertisement

তার মতে, ভারত যখন কোনও বিষয়ে অভিযুক্ত করে তখন মানসিক স্বস্তি পায় পাকিস্তান। তাই পাকিস্তানকে সম্পূর্ণ অবহেলা করা উচিত। তিনি বলেন, নিজেদের সেনাদের প্রস্তুত করো এবং একদিন গিয়ে পুরো দেশটাকে চার টুকরো করে দাও।

টিটিএন/জেআইএম