আন্তর্জাতিক

প্রিন্ট করানোর পয়সা নেই! হাতে লিখেই সিভি জমা দিলেন যুবক

প্রিন্ট করানোর পয়সা নেই। তাই হাতে লিখেই সিভি জমা দিলেন আর্জেন্টিনার এক যুবক। কার্লোস ডুয়ার্ট নামের ওই যুবক সদ্য কলেজ পাশ করে চাকরির খোঁজ করছিলেন। কিন্তু আর্থিক অবস্থা এতটাই শোচনীয় যে সিভি প্রিন্ট করানোর জন্য টাকা পকেটে নেই। শেষ পর্যন্ত হাতে লিখেই সিভি জমা দিতে বাধ্য হন তিনি।

Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ডুয়ার্টের হাতে লেখা সেই সিভির ছবি। সেটি শেয়ার করেছেন উগেনিয়া লোপেজ নামে এক ব্যক্তি।

লোপেজ আর্জেন্টিনার কর্ডোবা এলাকায় অবস্থিত একটি ক্যাফেটেরিয়াতে কাজ করতেন। সম্প্রতি সেখানেই কার্লোস ডুয়ার্ট নামে ওই যুবকের সঙ্গে তার পরিচয় হয়। লোপেজের কাছে কাজ চান তিনি। সেই মুহূর্তে চাকরির কোন পদ ফাঁকা না থাকায় লোপেজ ওই যুবককে সিভি জমা দিয়ে যাওয়ার নির্দেশ দেন।

তখন ডুয়ার্ট জানায়, চাকরির সন্ধানে অনেক জায়গায় ঘুরেছে। সিভিও জমা দিয়েছে। কিন্তু এই মুহূর্তে তার কাছে সিভি প্রিন্ট করার জন্য একটুও পয়সা নেই। লোপেজ তখন ওই যুবককে হাতেই সিভি লিখে দেয়ার পরামর্শ দেন। তবে সেটি হাতে পাওয়ার পর চমকে ওঠেন লোপেজ। সিভিটি পুরো ঠিক নিয়মমাফিকই লেখা হয়েছে। এরপর সেটির ছবিই ফেসবুকে পোস্ট করেন লোপেজ। আর মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়। অনেকেই সেটি শেয়ারও করেন।

Advertisement

কার্লোস ডুয়ার্ট নামে ওই যুবকে মুগ্ধ নেটদুনিয়া। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় ইতোমধ্যে একটি কাঁচের কারখানায় চাকরি পেয়েছে কার্লোস।

এমবিআর/জেআইএম