রাজনীতি

২৪ ঘণ্টায় জনসমুদ্র, ৭ দিনে ঢাকা অচল : মোশাররফ

বিএনপির জনসভায় সরকার ভীত তাই ২৪ ঘণ্টা সময় দিয়েছে এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমি সরকারকে বলবো আপনাদের যদি সাহস থাকে ৭ দিনের সময় দিয়ে দেখুন, ঢাকা অচল হয়ে যাবে। আপনারা আর ক্ষমতায় থাকতে পারবেন না, আপনাদের সময় শেষ হয়ে এসেছে।

Advertisement

রোববার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

মোশাররফ বলেন, সরকার আমাদের সমাবেশ করতে দেয় না। আমরা নাকি নাশকতা করি, বিশৃঙ্খলা সৃষ্টির জন্য সমাবেশ করি। পহেলা সেপ্টেম্বর থেকে অনেকগুলো সমাবেশ তো হলো কয়টা বিশৃঙ্খলা হয়েছে? জানতে চাই।

তিনি আরো বলেন, ঐকিক নিয়মে দেখেন ক্ষমতার জোরে আপনারা প্রতিদিন মানুষের কতটা ক্ষতি করছেন, তাই আপনাদের বলবো জনগণের কথা মেনে আপনারা তফসিল ঘোষণার আগে পদত্যাগ করুন এবং আমাদের দাবি গুলো মেনে নিন।

Advertisement

সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের দলীয় মনোভাবাপন্ন মানসিকতা পরিহার করে নিরপেক্ষ ভূমিকা পালনের তাগিদ দিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, সরকারের সময় শেষ, কিছুদিন পর প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা আমাদের দিতে হবে, তাই বলছি আপনারা আওয়ামী লীগ সরকারে হয়ে কাজ করবেন না। আপনারা জনগণের কল্যাণে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। আপনাদের জনগণের সামনে দাঁড়াতে হবে।

মোশাররফ হোসেন বলেন, আজকে দেশনেত্রীর দেওয়া দাবিতে জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। অনেক রাজনীতিক ও ব্যক্তি ঐক্যবদ্ধ হয়ে জাতীয় ঐকমত্য সৃষ্টি হয়েছে যে এই সরকারের পতন ঘটাতে হবে। সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হতে হবে। আর এই অংশগ্রহণমূলক নির্বাচন করতে হলে বেগম খালেদা জিয়া ও বিএনপিকে ছাড়া কেনো অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারে না, জনগণ তা হতে দেবে না।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, সরকার দেশের তিনটি স্তম্ভ ধ্বংস করে দিয়েছে। কোনো সেক্টরে লুট হতে আর বাকি নেই। এই সরকারকে জনগণ আর দেখতে চায় না। দেশের মানুষ এখন খালেদা জিয়ার দাবিগুলো মেনে নিয়ে ঐক্যবদ্ধ হয়েছে। সরকারকে বিদায় করতে তারা বদ্ধপরিকর।

কেএইচ/এসএইচএস/জেআইএম

Advertisement