খেলাধুলা

শেষ মুহূর্তের গোলে চেলসির জয় কেড়ে নিল লিভারপুল

ঘরের মাঠে শক্তিশালী চেলসি। এটাই তো হওয়া স্বাভাবিক। ম্যাচের ২৫তম মিনিটে ইডেন হ্যাজার্ডের দুর্দান্ত এক গোলে এগিয়েও ছিল তারা। ম্যাচও প্রায় শেষ হয়ে যাচ্ছিল ১-০ গোলে। কিন্তু আচমকা ড্যানিয়েল স্টারিজের গোলে চেলসির সেই জয় কেড়ে নিলো লিভারপুল। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়লো চেলসি-লিভারপুল।

Advertisement

লিভারপুল কিন্তু পয়েন্ট টেবিলে এগিয়েছিল চেলসির চেয়ে। শুধু তাই, ছিল শীর্ষে। অ্যাওয়ে ম্যাচে সেই চেলসিকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখাই লক্ষ্য ছিল ইয়ুর্গেন ক্লুপের দলের। কিন্তু শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে শেষ মুহূর্তের গোলে কোনোমতে হার বাঁচাল তারা। এই ড্রয়ের সঙ্গেই চলতি প্রিমিয়র লিগে লিভারপুলের অল উইন জার্ণিতে ছেদ পড়ল। প্রথম ছয় ম্যাচ টানা জয়ের পর এদিন প্রিমিয়র লিগে প্রথম পয়েন্ট নষ্ট করল অল রেডরা এবং নেমে গেলো পয়েন্ট টেবিলের দুই নম্বরে।

টানা সপ্তম জয়ের লক্ষ্যে এদিন ম্যাচের শুরুটা প্রত্যাশামতই করে লিভারপুল। দূরপাল্লার শটে চেলসি গোলরক্ষককে বার দুয়েক বিভ্রান্ত করার চেষ্টা করেন মোহামেদ সালাহ; কিন্তু ২৫ মিনিটে হ্যাজার্ডের গোলে ম্যাচে এগিয়ে যায় চেলসি। ৭০ ঘন্টার ব্যবধানে লিভারপুলের বিরুদ্ধে ফের গোল করলেন এই বেলজিয়ান।

চেলসি মাঝমাঠে দুর্দান্ত বোঝাপড়ার ফসল এই গোল। প্রায় মাঝমাঠ থেকে মাটিচের থ্রু ধরে বক্সের বাঁ দিক থেকে লিভারপুল গোলরক্ষককে কোনাকুনি শটে পরাস্ত করেন হ্যাজার্ড। গোল খাওয়ার পর তেড়েফুঁড়ে আক্রমণে যায় ক্লুপের ছেলেরা। একের পর এক আক্রমণ শানিয়েও গোলমুখ খুলতে পারেনি তারা। এরইমধ্যে সালাহ’র একটি শট গোললাইনে সেভ হয়ে যায়।

Advertisement

দ্বিতীয়ার্ধে আক্রমণ প্রতি-আক্রমণে আরও উপভোগ্য হয়ে ওঠে চেলসি-লিভারপুল দ্বৈরথ। ম্যাচে সমতা ফেরানোর যেমন একাধিক সুযোগ পায় লিভারপুল, তেমনই ব্যবধান বাড়ানোর সুযোগও চলে আসে চেলসির সামনে; কিন্তু গোলমুখ কিছুতেই খুলছিল না। অবশেষে নির্ধারিত সময়ের একমিনিট আগে দুরন্ত গোলে লিভারপুলকে সমতায় ফেরান ড্যানিয়েল স্টারিজ। পেনাল্টি বক্সের অনেকটা বাইরে থেকে তার বাঁ পায়ের দুরন্ত শট জড়িয়ে যায় বিপক্ষের জালে। ১-১ গোলে শেষ হয় ম্যাচ।

এই ম্যাচ ড্রয়ের ফলে সাত ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নেমে এল অল রেড’রা। সমসংখ্যক ম্যাচে চেলসির সংগ্রহ ১৭ পয়েন্ট। অন্য ম্যাচে ব্রাইটনকে ২-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠে এল ম্যানচেস্টার সিটি। শনিবার ঘরের মাঠে ম্যাচের দুই অর্ধে দলের হয়ে গোলদুটি করেন রহিম স্টার্লিং এবং সার্জিও আগুয়েরো। এই জয়ের ফলে পয়েন্ট সমান থাকলেও গোল পার্থক্যে লিভারপুলকে ছাড়িয়ে শীর্ষে উঠে গেলো পেপ গার্দিওলার দল।

আইএইচএস/আরআইপি

Advertisement