জাতীয়

আড়াই ঘণ্টার মধ্যে সুর পাল্টালেন বিমান শ্রমিকরা, কর্মসূচি স্থগিত

দাবি আদায় না করে বলাকা না ছাড়ার ঘোষণা দেয়ার আড়াই ঘণ্টার মধ্যে অবরোধ স্থগিত করেছেন বিমান ক্যাজুয়াল শ্রমিকরা। একই সঙ্গে পরবর্তী বোর্ড মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আশ্বাস মেনে নিয়েছে তারা।

Advertisement

রোববার বেলা তিনটায় বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও এ এম মোসাদ্দেক আহমেদের সঙ্গে বৈঠকে এ বিষয়ে সমঝোতায় পৌঁছান বিমান সিবিএ সভাপতি মশিকুর রহমান।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে অস্থায়ী শ্রমিকদের নেতা মোহাম্মদ হানিফের নেতৃত্বে একটি মিছিল সিবিএ কার্যালয় থেকে বিক্ষোভ শুরু করে বলাকা ভবনের সামনে এসে অবস্থান নেয়। এ সময় সেখানে দেড় সহস্রাধিক শ্রমিক জড়ো হন। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত তারা সেখানে অবস্থান করবেন বলে ঘোষণা দেন।

উল্লেখ্য বিমান শ্রমিক লীগ (সিবিএ) ২০০৯ সাল থেকে ক্যাজুয়াল শ্রমিকদের চাকরি স্থায়ী করার দাবিতে আন্দোলন করে আসছে। ইতোমধ্যে আরও কয়েকবার আলোচনার কথা বলে এভাবে শ্রমিকদের আন্দোলন ঠেকিয়েছে বিমান প্রশাসন।

Advertisement

এর আগেও দাবি আদায়ে মিছিল, মিটিং, সমাবেশ ছাড়াও বিমানবন্দরে ধর্মঘটও করে সংগঠনটি। সর্বশেষ গত ৪ জানুয়ারি ক্যাজুয়াল শ্রমিকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে আল্টিমেটাম দেয় বিমান শ্রমিক লীগ। ওইদিন বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে আয়োজিত সমাবেশে সিবিএ সভাপতি মশিকুর রহমান ৩১ জানুয়ারির মধ্যে চাকরি স্থায়ী না করলে আন্দোলনে যাওয়ার ডাক দেন। পরবর্তী সময়ে বিমান ম্যানেজমেন্টর আশ্বাসে আন্দোলন স্থগিত করে সিবিএ।

আরএম/এমএমজেড/আরআইপি