প্রবাস

কুয়েতে ‘স্টার অব মানথ’ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি আমেনা

আমেনা আক্তার রেনু প্রায় দুই যুগ আগে জীবিকার তাগিদে কুয়েতে আমেরিকান ফুড কোম্পানিতে কাস্টমার সার্ভিস হিসেবে কাজ শুরু করেন। কাজে সন্তুষ্ট হয়ে কোম্পানি ২০০৮ সালে সম্মাননা পুরস্কার দেন এই বাংলাদেশি নারীকে।

Advertisement

বর্তমানে তিনি কোম্পানিটির সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) কোম্পানির সিনিয়র কর্মকর্তারা আমেনাকে স্টার অব মানথ সম্মাননা ও নগদ অর্থ প্রদান করেছে।

এই কোম্পানিতে একমাত্র বাংলাদেশি মুসলিম নারী হিসেনে তিনিই রয়েছেন। ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার এম এ আউয়ালের মেয়ে আমিনা। পাঁচ ভাই বোনের মধ্যে সবার ছোট রেনু। বর্তমানে স্বামী এক ছেলে এক মেয়ে নিয়ে কুয়েতের সালমিয়া এলাকায় থাকেন। 

আমেনা বলেন, কুয়েতে ১৯৯৫ সালে আসার পর আমেরিকান এই কোম্পানিতে অনেক প্রতিকূল পরিবেশের মধ্য দিয়ে দীর্ঘ সময় কেটে গেল। আমেরিকান এই কোম্পানিতে একমাত্র বাঙালি মুসলিম নারীকর্মী হিসেবে আমিই আছি, বাকি সবাই বাহিরের দেশের।

Advertisement

তিনি বলেন, আল্লাহ সহায় আছে বলেই আমার সততা, পরিশ্রম ও ধৈর্যের ফল স্বরূপ কোম্পানি থেকে দুই বার সম্মাননা পেয়েছি। আমি মনে করি, এই সম্মান আমার দেশের। বিদেশিদের কাছে চির কৃতজ্ঞ। একজন বাংলাদেশি হিসেবে এই পুরস্কার সত্যিই গর্বের।

এমআরএম/পিআর