খেলাধুলা

দুই মাদ্রিদের লড়াইয়ে জেতেনি কেউ

গত বুধবার সেভিয়ার বিপক্ষে ৩-০ গোলের পরাজয়ের গ্লানি ভোলার মিশনে শনিবার রাতে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ম্যাচ শেষে নিজেদের হতাশা কমানোর বদলে আরো বাড়িয়ে ফেলেছে রিয়াল।

Advertisement

দুই নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদের লড়াইয়ে জিততে পারেনি কেউই। গত ম্যাচে হারের পরী ম্যাচে ড্র নিয়ে মাঠ ছেড়েছে হুলেন লোপেতেগির দল।

লা লিগায় অ্যাতলেটিকোকে সবশেষ ২০১৬ সালের নভেম্বরে ৩-০ গোলে হারিয়েছিল রিয়াল। এরপর থেকে দুই দলের ৪টি লড়াইয়ে ফলাফল আসেনি এক ম্যাচেও। ঘরের মাঠ কিংবা প্রতিপক্ষের মাঠ, অ্যাতলেটিকো জুজু কাটিয়ে জয় পাচ্ছে না রিয়াল।

শনিবার রাতে ঘরের মাঠে শুরু থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে রিয়াল। কিন্তু অ্যাতলেটিকোর জমাট রক্ষণ ভাঙতে সক্ষম হননি বেনজেমা, বেলরা। কম যায়নি অ্যাতলেটিকোও। ম্যাচের প্রথম পাঁচ মিনিটেই দুবার জোরালো আক্রমণ করে তারা।

Advertisement

অ্যাতলেটিকোকে বারবার হতাশ করেন তাদেরই সাবেক গোলরক্ষক থিবো কুর্তোয়া। আন্তোনিও গ্রিজম্যান বেশ কয়েকবার বিপদজনকভাবে বল নিয়ে এগিয়ে গেলেও তাকে থামিয়ে দেন কুর্তোয়া। গোলশূন্য ড্র'তেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাঁড়ায় রিয়াল। কিন্তু পায়নি কোনো গোল। শেষ ১৫ মিনিটের প্রায় পুরোটা সময় একচেটিয়া আক্রমণ করে যায় রিয়াল। অ্যাতলেটিকোর জমাট রক্ষণে তার সবই ভেস্তে যায়। ফলে টানা দুই ম্যাচে জালের দেখা না পাওয়ার হতাশায় মাঠ ছাড়ে ইউরোপিয়া চ্যাম্পিয়নরা।

সাত ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। দিনের আরেক ম্যাচে অ্যাতলেটিকো বিলবাওয়ের সঙ্গে ১-১ ড্র করা বার্সেলোনা সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে।

এসএএস/এমএস

Advertisement