খেলাধুলা

চমক জাগিয়ে ওপেনিংয়ে মেহেদী হাসান মিরাজ

মাশরাফি বিন মর্তুজা আগেই জানিয়েছিলেন ওপেনিংয়ে একটা চমক দেখা যাবে। এমনকি জ্বল্পন-কল্পনা শুরু হয়েছিল মাশরাফি নিজেও ইনিংস ওপেন করতে পারেন।

Advertisement

চমকটা শেষ পর্যন্ত দেখিয়ে দিলেন তিনি। লিটন দাসের সঙ্গে মেহেদী হাসান মিরাজকেই ইনিংস ওপেন করিয়ে দিলেন অধিনায়ক মাশরাফি এবং টিম ম্যানেজমেন্ট। নিয়মিতই সাত নম্বরে ব্যাট করতে দেখা যায় মিরাজকে। এবার লিটন কুমার দাসের সঙ্গে ভারতের বিপক্ষে ব্যাট হাতে মাঠে নেমে গেলেন তরুণ উদীয়মান ক্রিকেটার মিরাজ। এই প্রথম জাতীয় দলে ওপেনিং করলেন মিরাজ।

এমনিতে ওপেনিংয়ে এই এশিয়া কাপে দারুণ সমস্যা বাংলাদেশের। তামিম ইকবাল নেই। ইনজুরিতে ছিটকে গেছেন আগেই। লিটন কুমার দাসের সঙ্গে ওপেনার হিসেবে খেলার সুযোগ পেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু শেষ পর্যন্ত তিনি সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলেন। দলে নেয়া হলো সৌম্য সরকারকে। আগের ম্যাচে তাকে ওপেনিংয়ে আনার পর শূন্য রানে বিদায় নিয়েছিলেন।

এদিকে দলে নেই সাকিব আল হাসান। তার পরিবর্তে আগের ম্যাচে নেয়া হয়েছিল মুমিনুল হককে। কিন্তু মুমিনুলও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। এ কারণে তাকে বসিয়ে রেখে দলে নেয়া হয়েছে স্পিনার নাজমুল ইসলাম অপুকে।

Advertisement

মুমিনুল না থাকায়, ব্যাটিং অর্ডারে একটা গ্যাপ তৈরি হয়ে গেছে। সেটা পূরণ করার লক্ষ্যেই হয়তো বা মিরাজকে ওপেনিংয়ে আনা হয়েছে। হয়তো বা সৌম্য সরকারকে খেলানো হবে ওয়ান ডাউনে।

আইএইচএস/পিআর