খেলাধুলা

হার্শা ভোগলের টুর্নামেন্ট সেরা একাদশে মাত্র দুই বাংলাদেশি

যেকোনো টুর্নামেন্ট শেষ হওয়ার সাথে সাথেই ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে শুরু হয় নিজেদের সেরা একাদশ বাছাইয়ের ব্যস্ততা। বিশেষজ্ঞদের মত নিয়েই তৈরি করা হয় টুর্নামেন্টের আনুষ্ঠানিক সেরা একাদশ। সেই তোড়জোড় শুরু হয়েছে চলতি এশিয়া কাপকে ঘিরেও।

Advertisement

এখনো এশিয়া কাপের ফাইনাল ম্যাচটি বাকি থাকলেও ভারতীয় ক্রিকেট বিশারদ হার্শা ভোগলে বাছাই করে ফেলেছেন নিজের পছন্দের সেরা একাদশ। যেখানে জয়জয়কার ভারতীয় ক্রিকেটারদের। বাংলাদেশ থেকে রয়েছেন কেবল মাত্র দুইজন ক্রিকেটার।

টুর্নামেন্ট জুড়েই অসাধারণ ব্যাটিং করা মুশফিকুর রহিম ও নিজের সেরা ছন্দের আভাস দেয়া মোস্তাফিজুর রহমানকে একাদশে নিতে একপ্রকার বাধ্যই হয়েছেন ভোগলে। তার পছন্দের একাদশে ভারতীয় ক্রিকেটার রয়েছেন ৬ জন, কিন্তু জায়গা পাননি মহেন্দ্র সিং ধোনি। যার ফলে উইকেট কিপিংয়ের দায়িত্ব পড়বে মুশফিকের কাঁধেই।

এছাড়া পাকিস্তান থেকে শোয়েব মালিক ও সুপার ফোরে সবার নিচে থেকে টুর্নামেন্ট শেষ করা আফগানিস্তান থেকে রয়েছেন রশিদ খান ও অফস্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নাবী।

Advertisement

নিজের একাদশের ব্যাপারে বিশ্লেষণ করতে গিয়ে ভোগলে বলেন, ‘আপনি যদি একাদশে পাঁচ জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান নেন, দেখবেন যে চার জন সেখানে এমনিতেই ঢুকে গিয়েছে। আবার যদি চার জন বোলার খোঁজেন, দেখবেন তিন জনকে নিয়ে কোন প্রশ্নই উঠার সুযোগ নেই। আর এই টুর্নামেন্টে অলরাউন্ডারদের পারফরম্যান্স দেখে আমি হতাশ। কেউই নিজেদের তেমনভাবে মেলে ধরতে পারেনি।’

হার্শা ভোগলের টুর্নামেন্ট সেরা একাদশ শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আম্বাতি রাইডু মুশফিকুর রহিম, শোয়েব মালিক, মোহাম্মদ নাবী, রবিন্দ্র জাদেজা, ভুবেনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, রশিদ খান ও মোস্তাফিজুর রহমান।

এসএএস/এমএস

Advertisement