আইন-আদালত

মানবজমিনের সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে যুবলীগের মামলা

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির সংবাদ প্রকাশ করার অভিযোগে দৈনিক মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন এক যুবলীগ নেতা।

Advertisement

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম এ এইচ এম তোয়াহার আদালতে মামলাটি করেন সংগঠনের দফতর সম্পাদক এমদাদুল হক। আদালত শুনানি শেষে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তেজগাঁও থানার পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অপর দুই আসামি হলেন- পত্রিকাটির প্রকাশক মাহবুবা চৌধুরী ও প্রতিবেদক রুদ্র মিজান। মামলার অভিযোগে বলা হয়, ২৭ সেপ্টেম্বর দৈনিক মানবজমিন পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘যুবলীগ নেতার চাঁদা দাবি, আঞ্জুমানের ভবন নির্মাণ বন্ধ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

প্রতিবেদনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও তার লোকজন কর্তৃক বেওয়ারিশ মরদেহ দাফনের প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে যে চাঁদা দাবির অভিযোগ করা হয়েছে যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

Advertisement

ইসমাইল চৌধুরী সম্রাটের বিরোধী পক্ষের দ্বারা প্রভাবিত হয়ে মিথ্যা এ সংবাদটি প্রকাশ করেছেন। প্রতিবেদনটি প্রকাশ হওয়ায় মামলার বাদী, যুবলীগ ও ইসমাইল চৌধুরী সম্রাটের ২০ কোটি টাকার সমপরিমাণ মানহানি ঘটেছে। তাই বাদী আদালতে এসে মামলাটি করেন।

জেএ/এমআরএম/জেআইএম