জাতীয়

সরকারের পদত্যাগ আর সংসদ ভাঙার দাবি

বর্তমান সরকার ‘প্রতারণামূলক নির্বাচনের’ মাধ্যমে গঠিত উল্লেখ করে পদত্যাগ দাবি করেছে জাতীয় মুক্তি কাউন্সিল। এ ছাড়াও বর্তমান সংসদ ভেঙে দিয়ে সব রাজনৈতিক দলের সম্মতিতে অস্থায়ী সরকার গঠনের আহ্বান জানিয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় পরিষদের সম্পাদক ফয়জুল হাকিম এ কথা বলেন।

তিনি বলেন, ‘দেশে চরম ফ্যাসিবাদী শাসন কায়েম হয়েছে। গায়ের জোরে জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়া বর্তমান সরকারের ‘উন্নয়নের গান’ জনগণ আর শুনতে চায় না। জনগণ পরিবর্তনের জন্য উন্মুখ, তারা চান শোষণ, বৈষম্য, লুণ্ঠন, দুর্নীতি, সন্ত্রাস বে-ইনসাফি গণতন্ত্রহীনতার অবসান।

এ সময় সংগঠনের পক্ষ থেকে তিনি কয়েকটি দাবি উত্থাপন করেন। দাবিগুলো হচ্ছে- সভা-সমাবেশ মিছিল মত প্রকাশ ও প্রচারের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। সভা-সমাবেশে পুলিশের বাধা দেয়ার সব আইনগত ক্ষমতা বাতিল করতে হবে। সব মিথ্যা মামলা প্রত্যাহার ও আটককৃত বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। গুম হওয়াদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়া, বন্দুকযুদ্ধের নামে বিচারবহির্ভূত হত্যা বন্ধ, ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৪ ধারা বাতিল করা।

Advertisement

এআর/এএইচ/পিআর