রাজনীতি

অান্দোলনের নামে নৈরাজ্য করলে দাঁত ভাঙা জবাব : ওবায়দুল কাদের

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অাপনারা শান্তিপূর্ণ অান্দোলন করলে কোনো কথা নেই। কিন্তু অান্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করলে, ভাঙচুর বা অাগুন সন্ত্রাস করলে দাঁত ভাঙা জবাব দেয়া হবে।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে অায়োজিত দলের সম্পাদক মন্ডলীর সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় অাওয়ামী লীগের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে কিছু অশুভ শক্তি দেশে মাথা চাড়া দিয়ে উঠেছে। তারা নাশকতার ছক অাঁকছে। এদের সম্পর্কে নেতাকর্মীদের সতর্ক থাকার অাহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, জাতীয় ঐক্যের নামে তারা যা করছে তা ষড়যন্ত্রের অংশ। এটা জাতীয় ঐক্য নয়। দেশের অধিকাংশ লোককে বাদ দিয়ে জাতীয় ঐক্য হয় না। দেশের ৬৬ ভাগ মানুষ শেখ হাসিনার প্রতি অাস্তাশীল। তার জনপ্রিয়তা এখন অনেক বেশি। কারণ, দেশের মানুষ উন্নয়ন দেখেছে।

Advertisement

তিনি বলেন, অামরা ট্রেনে এবং সড়কপথে কক্সবাজার পর্যন্ত যাত্রা করেছি। এসব পথসভায় মানুষের ঢল দেখলে বিরোধীরা বুঝতে পারতেন অামাদের জনপ্রিয়তা কত বেশি। অামরা ক্ষমতাসীন দল। অামাদের ভরা কলসী। অার বিএনপির কলসী শূন্য এ কারণে তাদের কলসীর শব্দ বেশি।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির কোনো রাজনৈতিক কর্মকাণ্ড নেই। অথচ অামাদের সারাদেশে ইউনিয়ন পর্যন্ত রাজনৈতিক কর্মকাণ্ড চলছে। দেশের মানুষের কাছে না গিয়ে বিএনপি শুধু অফিসে বসে সরকারের দুর্নাম করতে ব্যস্ত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের মানুষকে জিম্মি করে কোনো রাজনীতি অামরা করবো না।

সমাবেশ সম্পর্কে তিনি বলেন, বিএনপি এখনও সমাবেশের অনুমতি পায়নি। অার ১৪ দল অনেক আগেই অনুমতি নিয়েছে। এটা পাল্টাপাল্টি কোনো কর্মসূচি নয়।

Advertisement

এফএইচএস/আরএস/জেআইএম