জাতীয়

'আমাদের লক্ষ্য দুই বছরেই নিরাপদ শহর উপহার দেয়া'

আগামী ২ বছরের মধ্যে যানজট-দূষণমুক্ত ও নিরাপদ সড়ক রাজধানীবাসীকে উপহার দেওয়াই আমাদের লক্ষ্য বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

Advertisement

নগর ভবনের সেমিনার কক্ষে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) আয়োজিত বাস রুট রেশনালাইজেশন ও কোম্পানির মধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন সংক্রান্ত কমিটির ১ম সভায় এ কথা জানান তিনি।

মেয়র বলেন, নিরাপদ, যানজট-দূষণমুক্ত ও নিরাপদ সড়কের একটি শহর রাজধানীবাসীকে উপহার দেওয়াই এ কমিটির লক্ষ্য। আশ করি, আগামী ২ বছরের মধ্যে আমরা তা করতে পারব। আমাদের এ কমিটি সব শ্রেণির মানুষের এ কার্যক্রমের লক্ষ্যে প্রস্তাব নিতে প্রস্তুত আছে। যে কেউ এ বিষয়ে সঠিক বাস্তবায়নের লক্ষ্যে পরামর্শ-প্রস্তাব দিতে পারেন। আমরা তা আনন্দের সঙ্গে গ্রহণ করব।

তিনি বলেন, আজ আমাদের প্রথম সভায় বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী দেশে ফিরে আমাদের এ বিষয়ে নানা পরামর্শ-নির্দেশনা দেবেন। আমাদের এ কমিটি সে মোতাবেক কাজ করে নগরবাসীকে একটি পরিচ্ছন্ন রাজধানী উপহার দেবে। আর এ জন্য আমাদের যা যা করণীয় সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাব।

Advertisement

সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির চেয়ারম্যান মশিয়ার রহমান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এসএম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি সাইদুর রহমান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহম্মাদ বিলাল প্রমুখ।

এএস/এনডিএস/আরআইপি