আইন-আদালত

অনেক সাংবাদিক আছেন যারা মার্চ-এপ্রিলের বেতন পাননি

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, সাংবাদিকতার পথ খুব মসৃণ নয়, এখন চলছে সেপ্টেম্বর, সাংবাদিকদের এমন অনেকে আছেন যাদের মার্চ-এপ্রিল মাসের বেতনও হয়নি। সাংবাদিকদের আরও আর্থিক সিকিউরিটি দরকার।

Advertisement

তিনি বলেন, সাংবাদিকদের অনেক বিষয়ে অভিজ্ঞতা থাকতে হয়। প্রশ্ন দেখেই বুঝা যায় তারা বুদ্ধিদীপ্ত। এখন সাংবাদিকতাই অনেক নারী কাজ করছে, আরও আসছেন।

বুধবার ‘লিগ্যাল এইড ও আইন সাংবাদিকতা’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্যে রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসলি এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটি ও মানুষের জন্য ফাউন্ডেশন সুপ্রিম কোর্টের সম্মেলনকক্ষে ওই কর্মশালার আয়োজন করে।

সুপ্রিম কোর্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. জয়নুল আবেদীন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি সাঈদ আহমেদ ও সাধারণ সম্পাদক হাসান জাবেদ।

Advertisement

কর্মশালার দ্বিতীয় পর্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইংরেজি দৈনিক ডেইলি অবজারভার পত্রিকার অনলাইন এডিটর কাজী আবদুল হান্নান। এ পর্বে আলোচক ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের মহাপরিচালক মো. শাহ আলমগীর ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

এ সময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ল’ রিপোর্টাস ফোরামের সাবেক সভাপতি এম বদি-উজ-জামান ও আশুতোষ সরকার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কমিটির সদস্য সচিব ও সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা।

এফএইচ/জেএইচ/এমএস

Advertisement