খেলাধুলা

২০০ পার হলো বাংলাদেশের স্কোর

শুরুতেই দারুণ বিপর্যয়ে পড়ার পর মুশফিকুর রহীম আর মোহাম্মদ মিঠুনের অসাধারণ ১৪৪ রানের জুটির সুবাধে পাকিস্তানের সামনে চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলার সামনে রয়েছে বাংলাদেশ। মুশফিক আর মিঠুন জুটির ব্যাটে ওঠে ১৪৪ রানের রানের বড় জুটি। যদিও হঠাৎ ঝড়ে মিঠুন, ইমরুল আর মুশফিকের বিদায়ে কিছুটা হলেও বিপদে বাংলাদেশ। তবুও, ৪২তম ওভারে এসে ২০০ রানের গণ্ডি পার হলো টিম বাংলাদেশ।

Advertisement

মোহাম্মদ মিঠুন ৬০ রান করে আউট হয়ে গেলেও সেঞ্চুরির পথেই ছিলেন মুশফিকুর রহীম। কিন্তু কত বড় দুর্ভাগ্য তার! মাত্র ১ রানের জন্য ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরিটা মিস হয়ে গেলো মুশফিকের। ৯৯ রানে গিয়ে শাহিন আফ্রিদির দারুণ এক ডেলিভারিতে ব্যাটের কানায় লাগিয়ে উইকেটের পেছনে সরফরাজ আহমেদের হাতে ক্যাচ তুলে দেন মুশফিক। ফিরে গেলেন একরাশ হতাশা নিয়ে।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের হাল ধরে রয়েছেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। তার সঙ্গে রয়েছেন তরুণ ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশের রান এ সময় ৪৪ ওভারে ২১৬। ১০ রান নিয়ে মাহমুদউল্লাহ এবং ৯ রান নিয়ে ব্যাট করছেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট দিয়ে ফেরেন নাজমুল হোসেন শান্তর পরিবর্তে মাঠে নামা সৌম্য সরকার। ৬ রান করে জুনায়েদ খানের বলে বোল্ড হয়ে যান লিটন দাস। সাকিবের পরিবর্তে ব্যাট করতে নামা মুমিনুল হক মাত্র ৫ রান করে আউট হয়ে যান। তিনি বোল্ড হন শাহিন আফ্রিদির বলে। এরপরই জুটি বাধেন মুশফিক আর মিঠুন।

Advertisement

আইএইচএস/এমএস