রাজনীতি

‘কামাল-বি.চৌধুরীকে ভাড়া করে খালেদা-তারেককে মাইনাস করেছে বিএনপি’

বিএনপি থেকে খালেদা জিয়া ও তারেক রহমানকে সুচতুরভাবে মাইনাস করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

Advertisement

বুধবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ড. কামাল হোসেন এবং বদরুদ্দোজা চৌধুরীকে ভাড়া করে তারা অত্যন্ত সুচতুরভাবে বিএনপি থেকে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করছে। তারা চায় না বেগম জিয়া মুক্তি পাক। আর এখন বিএনপির নেতারা খালেদা জিয়ার মুক্তির নামে যা বলছেন তা বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের ধোকা দেয়ার জন্যই বলছে।

তিনি বলেন, খেলোয়াড় যেমন ভাড়ায় খেলে, উনারাও ২০ দলীয় জোটে এখন ভাড়ায় খাটতে গেছেন। ভাড়া করা খেলোয়াড় যেমন পেমেন্ট অনুযায়ি খেলে ড. কামাল এবং বদরুদ্দোজা চৌধুরী কতটুকু খেলে না কী মাঝপথে চলে যায় সেটায় এখন দেখার বিষয়।

Advertisement

হাছান বলেন, সম্প্রতি জাতীয় ঐক্যের নামে কিছু নেতা একসঙ্গে বসেছিলেন যাদের মধ্যে ড. কামাল হোসেন ১/১১ কুশিলবদের প্রধান উপদেষ্টা ছিলেন। আর সেখানে ব্যারিস্টার মঈনুল হোসেনও ছিলেন। অর্থাৎ এ ঐক্য হচ্ছে স্বাধীনতা বিরোধী, সন্ত্রাসী, জঙ্গী, সাম্প্রদায়িক গোষ্ঠি এবং ১/১১ এর কুশিলবদের ঐক্য। এখানে জনগণের কোনো সংশ্লিষ্টতা নেই।

আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, ২০১৩, ১৪ এবং ১৫ সালের মতো জনগণের পাশে থেকে সব ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সারাহ বেগম কবরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি চিত্র নায়িকা নতুন, যুগ্ম সাধারণ সম্পাদক অরুনা বিশ্বাস প্রমুখ।

এইউএ/এএইচ/আরআইপি

Advertisement