রাজনীতি

খালেদার মুক্তির দাবি : আজও বিক্ষোভে রিজভী

দলের চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

Advertisement

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে বুধবার দুপুরে বাংলামোটর মোড়ে এই বিক্ষোভ মিছিল হয়েছে।

মিছিলে প্রায় দুই শতাধিক নেতাকর্মী অংশ নেন বলে দলটির দফতর থেকে জানানো হয়েছে। বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেনের পাঠানো ই-মেইল বার্তায় এ বিক্ষোভ মিছিলের কথা জানানো হয়।

এর আগে গত ৮ ও ১৪ সেপ্টেম্বর এবং ৩ ও ২৪ আগস্টেও বিএনপির বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন রিজভী। এভাবে বহুবারই রাজপথে নেমেছেন তিনি।

Advertisement

বুধবার বার্তায় আরও বলা হয়, ‘মিছিল শেষে বাংলামোটর মোড়ে বক্তব্য দেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, 'অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এই মুহূর্তে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ, বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিলেই একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সুযোগ সৃষ্টি হবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে। এ জন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যেতে হবে।’

বিক্ষোভ মিছিলে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকসহ ঢাকা জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএইচ/জেডএ/জেআইএম

Advertisement