দেশজুড়ে

কুমিল্লায় উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ১২ শিবির কর্মী গ্রেফতার

কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সেক্রেটারি মুহম্মদ সাইফুল ইসলাম শহীদসহ জামায়াত-শিবিরের ১২ কর্মীকে গ্রেফতার করছে পুলিশ।

Advertisement

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা সদরের একটি রেস্টুরেন্ট থেকে তাদের আটকের পর বুধবার সকালে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

দেবিদ্বার-বিপাড়া সার্কেলের সিনিয়র এএসপি শেখ মোহাম্মদ সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জামায়াত নেতা শহীদের নেতৃত্বে ওই হোটেলে গোপন বৈঠক চলছে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে উপজেলা জামায়াতের সেক্রেটারি মুহম্মদ সাইফুল ইসলাম শহীদসহ ১২ জামায়াত শিবিরের কর্মীকে গ্রেফতার করা হয়।

Advertisement

তবে উপজেলা জামায়াত নেতৃবৃন্দের দাবি, এলাকার একটি মাহফিলের বিষয়ে আলোচনা করতে তারা রেস্তোরাঁয় সমবেত হয়েছিলো এটা কোনো গোপন বৈঠক ছিলো না।

গ্রেফতার অন্য জামায়াত-শিবির কর্মীরা হলেন- মো. আবু হানিফ সরকার (২৮), মো. নাছির সরকার (১৯), জিয়াদ বিন আহাদ (২১), মো. জাহিদ হাসান (১৯), মো. আরিফুল ইসলাম (১৯), মো. শরিফুল ইসলাম (১৮), মো. আলা উদ্দিন সরকার (২১), আবদুল করিম (১৮), সৌরভ আহাম্মেদ (১৮), মো. নাঈম সরকার (২৩) ও মো. রাকিবুল ইসলাম (১৮)।

দেবিদ্বার থানা পুণিমের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধ ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫ ধারায় থানায় মামলা দায়ের করার পর তাদের আদালতে পাঠানো হয়েছে।

মো. কামাল উদ্দিন/আরএ/পিআর

Advertisement