দেশজুড়ে

ঝালকাঠির সড়ক বিভাগের কোটি টাকা ব্যয়ে ২টি মেঘা প্রকল্পের কাজ চলছে

পদ্মা সেতু বাস্তাবায়ন পরবর্তী চাহিদা অনুযায়ী ঝালকাঠির সড়ক ও জনপদ বিভাগে আড়াইশ কোটি টাকার ২টি মেঘা প্রকল্প বাস্তবায়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ঝালকাঠি সড়ক ও জনপদ বিভাগ এ কাজের বাস্তবায়ন ও তদারকি করছে। এর সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১২৫ কোটি ৫৪ লাখ টাকা। ঝালকাঠি সড়ক ও জনপদ বিভাগ থেকে এ তথ্য জানা যায়।

Advertisement

উপবিভাগীয় প্রকৌশলী নাবিল হোসেন জানান, ১২৫ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ঝালকাঠি কালিজিরা থেকে ভান্ডারিয়া পর্যন্ত ৩৮ কি.মি. সড়ক ১৮ ফুট থেকে ২৪ ফুট চওড়া করে নির্মাণ করা হচ্ছে। যেখানে এ সড়কের প্রশস্ত ১৮ ফুটের কম রয়েছে সে সড়কাংশে ২৪ ফুট করে রাস্তা প্রশস্তকরণ কাজ শুরু হয়েছে। প্রশস্তকরণের এই সড়কে ৯ ইঞ্চি মেগাডাম করে পিচঢালা রাস্তা নির্মাণ করা হবে। ৩টি ঠিকাদারি প্রতিষ্ঠান খান বিল্ডার্স, ওরিয়েন ট্রেডার্স ও অহেদ কনস্ট্রাকশন এ কাজ বাস্তবায়ন করছে। ২০১৯ সালের মধ্যে এই প্রকল্পের বাস্তবায়ন মেয়াদকাল ধরা হয়েছে।

তিনি আরও জানান, রাজাপুর-কাঁঠালিয়া ও আমুয়া পর্যন্ত ১২৪ কোটি টাকা ব্যয়ে ৩১ কি. মি. ২৪ ফুট সড়ক প্রশস্তকরণের কাজও এগিয়ে চলছে। এই সড়কে বড় আকারের ৫টি ব্রিজ রয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্সের পক্ষে মনিরুল ইসলাম তালুকদারের মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান ইসলাম ব্রাদার্স এ প্রকল্প বাস্তবায়ন করছে। দীর্ঘ একযুগ ধরে এ প্রকল্প রাজাপুর-কাঁঠালিয়া ও আমুয়া সড়ক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের দাবি ছিলো।

মো. আতিকুর রহমান/আরএ/পিআর

Advertisement