খেলাধুলা

পাকিস্তানের আত্মবিশ্বাসের ঘাটতিকেই কাজে লাগাতে চান রোডস

আফগানিস্তানের বিপক্ষে ঘাম ঝরানো জয়, চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের কাছে টানা দুই ম্যাচে হার-পাকিস্তানের আত্মবিশ্বাসে চিড় ধরারই কথা। পাকিস্তানের কোচ মিকি আর্থারও স্বীকার করেছেন, তার দলে আত্মবিশ্বাসের ঘাটতি দেখা দিয়েছে। এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে সেই সুযোগটা কাজে লাগাতে চায় বাংলাদেশ। টাইগার কোচ স্টিভ রোডস জানিয়েছেন এমনটাই।

Advertisement

আজ আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ আর পাকিস্তান। এই ম্যাচে যে দল জিতবে, তারাই পা রাখবে ফাইনালে। হেরে যাওয়া দলের বিদায় হয়ে যাবে।

শক্তিমত্তায় কিছুটা এগিয়ে পাকিস্তান। বাংলাদেশ তাই এই ম্যাচে 'আন্ডারডগ' হিসেবেই খেলতে নামবে। টাইগার কোচ স্টিভ রোডসও স্বীকার করছেন, তার দল এই ম্যাচে ফেবারিট নয়। তবে পাকিস্তানকে হারানোর সুযোগ আছে বলেই মনে করেন তিনি।

রোডস বলেন, ‘পাকিস্তান এই ম্যাচে ফেবারিট। তবে সেটাই আমাদের জন্য ভালো। কারণ তারা জানে আমরাও ভয়ংকর দল। এই ম্যাচে আন্ডারডগ হিসেবে খেলতে নামা আমাদের জন্য বাড়তি সুবিধা। আমরা এই সুবিধাকে কাজে লাগাতে পারি।’

Advertisement

তবে কি এই ম্যাচে বাংলাদেশের জেতার তেমন সম্ভাবনা নেই? রোডস সেই সম্ভাবনাকেও উড়িয়ে দিচ্ছেন না। ভারতের কাছে টানা হারের পর পাকিস্তানের আত্মবিশ্বাসের যে ঘাটতি দেখা দিয়েছে, সেটাকেই ঘায়েল করার অস্ত্র হিসেবে ব্যবহার করতে চান তিনি।

বাংলাদেশ কোচ বলেন, ‘আমার মনে হয়, আমাদের ভালো সুযোগ আছে। আমরা দল হিসেবে পাকিস্তানকে সম্মান করি। তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে খুব বেশিদিন হয়নি। তবে তারা সম্ভবত আত্মবিশ্বাসহীনতায় ভুগছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে যে আত্মবিশ্বাস ছিল, এখন তেমনটা নেই। তারপরও তারা ভয়ংকর দল। নিজেদের দিনে তারা একসঙ্গে হয়ে ভালো ক্রিকেট খেলে। আমরা তাদের সমীহ করি, তবে চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত। এটা দারুণ লড়াই হবে।’

এমএমআর/পিআর

Advertisement