খেলাধুলা

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে দলে ডাক পেলেন সিকান্দার রাজা

পারিশ্রমিক এবং ম্যাচ ফি ইস্যুতে বোর্ডের সঙ্গে দীর্ঘদিন ঝামেলার জড়িয়ে রয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটাররা। যে কারণে সিনিয়র কয়েকজন ক্রিকেটার নিজেদেরকে জিম্বাবুয়ে জাতীয় দল থেকে সরিয়ে রেখেছে। যদিও ঝামেলা শেষ করে চলতি মাসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজে জিম্বাবুয়ে দলে ফিরেছেন ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন এবং শন উইলিয়ামস।

Advertisement

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড শুধুমাত্র দক্ষিণ আফিকার বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করেনি। তাদের এই দল ঘোষণা করা হয়েছে আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে অনুষ্ঠিতব্য ওয়ানডে এবং টেস্ট সিরিজের জন্যও। শুধুমাত্র সিকান্দার রাজা বাকি ছিলেন বোর্ডের সঙ্গে বিদ্রোহ করার ক্রিকেটারদের মধ্য থেকে। যাকে দলে নেয়া হয়নি।

এবার সেই সিকান্দার রাজাকে নেয়া হলো বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য। টুইটারে নিজের কর্মকাণ্ডের জন্য টুইট করে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার কারণে অবশেষে তাকে শুধুমাত্র বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য নেয়া হয়েছে দলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না তিনি।

চলমি মাসেই পারিশ্রমিক ইস্যুতে বোর্ডের সঙ্গে যে ঝামেলায় জড়িয়েছিলেন তার জন্য ক্ষমা চেয়ে প্রকাশ্যে ৭টি টুইট করেন সিকান্দার। এরপরই জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তার ব্যাপারে সিদ্ধান্ত নিতে বৈঠক আয়োজন করা হয় এবং শুধুমাত্র বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য তাকে অন্তর্ভূক্ত করে নেয়া হয়।

Advertisement

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘তিনি (সিকান্দার রাজা) দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিপক্ষে উভয় সিরিজেই ছিলেন দলের বাইরে। তবে সোমবার ক্রিকেট বোর্ডের একটি বৈঠকে তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। কারণ, রাজা নিজের অবস্থান পরিস্কার করেছেন এবং নিজর কর্মকাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন। জাতীয় দলের প্রতি নিজের কমিটমেন্ট রক্ষার ব্যাপারেও দৃঢ় প্রতিজ্ঞ হন। যেহেতু জিম্বাবুয়ে দল বুধবার দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ত্যাগ করবে, এ কারণে তাকে এই সিরিজে নেয়া হয়নি। নির্বাচকরা তাকে নিয়েছে শুধুমাত্র বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য।’

দলে ফিরতে পেরে দারুণ খুশি সিকান্দার রাজা। তিনি বলেন, ‘দলে অন্তর্ভূক্ত হওয়ার খবর শুনে সত্যিই আমি আনন্দিত। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই, তারা অতি দ্রুত আমার বিষয়টি সামনে নিয়ে এসেছে। আমি চাই অতীতে যা হয়ে গেছে, সেগুলো পেছনে ফেলে সামনে এগিয়ে যেতে এবং দেশের হয়ে নিয়মিত খেলে যেতে।’

আইএইচএস/পিআর

Advertisement