জাতীয়

চালককে মারধর : মহাখালী থেকে বাস চলাচল বন্ধ

রাজধানীর মহাখালী বাস টার্মিনালের সামনে হর্ন বাজানোকে কেন্দ্র করে একটি পরিবহনের চালককে মারধরের প্রতিবাদে মহাখালী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার সকল রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন ঢাকা থেকে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুরসহ ওই রুটের যাত্রীরা।

Advertisement

জানা গেছে, সোমবার দিনগত রাতে গাড়ির হর্ন বাজানোকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে বাসচালক আক্তারকে মারধর করা হয়। আহত ওই চালককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবহন শ্রমিকরা বলছেন, ওই ঘটনার প্রতিবাদে রাত থেকেই বাস বন্ধ করা হয়েছে। ঘটনার সুষ্ঠু বিচার না হলে এ ধর্মঘট চলবে।

ঢাকা মহানগর পুলিশের উত্তর বিভাগের মহাখালী জোনের সহকারী কমিশনার আশরাফ উল্লাহ জাগো নিউজকে জানান, রাতের কোনো এক সময় বাসের হর্ন বাজানো কেন্দ্র করে একটি পরিবহনের চালককে মারধর করে স্থানীয়রা। ওই ঘটনার জের ধরেই রাতে রাস্তা অবরোধ করেছিল পরিবহন শ্রমিকরা। রাতে সে পর্যায়ে রাস্তা অবরোধ উঠিয়ে নিলেও মহাখালী থেকে সকল রুটের বাস চলাচল বন্ধ রেখেছেন তারা।

তিনি আরও বলেন, বাস চালানোর বিষয়ে কথা চলছে। সমঝোতার চেষ্টা চলছে। তবে রাত ১০টার পর থেকে এখন পর্যন্ত (বেলা ১১টা পর্যন্ত) বাস চলাচল শুরু হয়নি।

Advertisement

সূত্রে জানা গেছে, হর্ন বাজানোকে কেন্দ্র করে মারধরের শিকার আহত বাসচালক আক্তার এনা পরিবহনের চালক। দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াও ঘটে। পরে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা মহাখালী টার্মিনালের সামনের সড়ক অবরোধ করলে যানচলাচল বন্ধ হয়ে যায়।

জেইউ/আরএস/জেআইএম