জাতীয়

রাজধানীর ৪ হাসপাতালকে ১৩ লাখ টাকা জরিমানা, ৪টি সিলগালা

মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ, এমআরআই রিপোর্ট সঠিক না হওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানীর চারটি ডায়াগনস্টিক ল্যাব ও হাসপাতালকে ১৩ লাখ টাকা জরিমানা এবং চারটি হাসপাতাল সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

সোমবার দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থিত এসব ডায়াগনস্টিক ল্যাব ও হাসপাতালকে জরিমানা ও সিলগালা করেন র‌্যাব-২ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ, এমআরআই রিপোর্ট সঠিক না হওয়ায় রাজধানীর এসপি হাসপাতালকে পাঁচ লাখ টাকা, ডিপিআরসি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবকে তিন লাখ টাকা, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালকে পাঁচ লাখ টাকা এবং ঢাকা অর্থোপেডিক হাসপাতাল (প্রা.) লিমিটেডকে দুই লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

একই অভিযোগে রয়েল হসপিটাল, ওয়েল কেয়ার হসপিটাল, মক্কা-মদিনা হসপিটাল ও প্লাজমা মেডিকেল সার্ভিসেস অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট সিলগালা করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

জেইউ/বিএ