ক্যাম্পাস

বিটেকে ভর্তি পরীক্ষার সূচি পরিবর্তন

টাঙ্গাইলের কালিহাতিস্থ বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের (লেভেল-১, টার্ম-১) ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বরের পরিবর্তে ২৩ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে। বস্ত্র অধিদপ্তর তাদের ওয়েবসাইটে সংশোধিত এক নোটিশ প্রকাশের মাধ্যমে এই তথ্য জানিয়েছে।

Advertisement

বিটেক প্রশাসন জানায়, ১১তম ব্যাচের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ৩০ অক্টোবর পর্যন্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্যে আবেদন করতে পারবেন। চারটি ডিপার্টমেন্টে (ইয়ার্ন, ফেব্রিক, ওয়েট প্রসেসিং, এ্যাপারেল) ৩০টি করে মোট ১২০টি আসনে ২০০ নম্বরের উপর এমসিকিউ পদ্ধতিতে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিটেকের নিজস্ব ক্যাম্পাসে সকাল ১০.৩০টা থেকে ১১.৫০টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফলাফল প্রকাশ করা হবে ২৭ নভেম্বরের মধ্যে। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিটেকের ওয়েবসাইট (www.btec.gov.bd) বা বস্ত্র অধিদপ্তরের ওয়েবসাইট (www.dot.gov.bd) থেকেও জানা যাবে।

প্রসঙ্গত, প্রতিষ্ঠাকালীন সময় অর্থাৎ ২০০৭ সাল থেকে বিটেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ছিল। পরে গত শিক্ষাবর্ষ থেকে বিদ্যাপীঠটিকে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত করা হয়েছে।

Advertisement

এমএএস/পিআর