জাতীয়

শেখ হাসিনার প্রতি আগামী দিনেও সমর্থন চাইলেন স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্লের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আগামী দিনেও আপনাদের অব্যাহত সহযোগিতা ও সমর্থন প্রয়োজন।

Advertisement

তিনি বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহণ, বাস্তবায়ন এবং কৃষকের অক্লান্ত পরিশ্রমের ফলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে।

‘বাংলাদেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের সাফল্যগাঁথা’ এখন বিদেশিদের গবেষণার বিষয় উল্লেখ করে তিনি দেশের উন্নয়নবার্তা জনগণের মাঝে তুলে ধরার জন্য স্থানীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

রোববার নিজ নির্বাচনী এলাকা (রংপুর-৬) রংপুরের পীরগেঞ্জর ৩নং বড়দরগাহ ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদ আয়োজিত উন্নয়নমূলক পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন স্পিকার।

Advertisement

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ আজ নারী উন্নয়নসহ সব ক্ষেত্র উন্নয়নের রোলমডেল। প্রধানমন্ত্রী শেখ হাসনিার নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশে উন্নীত হওয়ার গৌরব অর্জন করেছে- মহান স্বাধীনতার পর এটাই আমাদরে সবচেয়ে বড় অর্জন। জনগণের অব্যাহত সমর্থনের মাধ্যমে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে, ২০২৪ সালের মধ্যে পরিপূর্ণ উন্নয়নশীল দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গঠন করা হবে।

ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা উল্লেখ করে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমকে নিজেদের ভবিষ্যত ও দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, গুজব সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার না করে - নিজেদের ক্যারিয়ার গঠন ও সৃষ্টিশীল কাজে ব্যবহার করতে হবে।

স্পিকার বলেন, সরকার দশম জাতীয় সংসদ নির্বাচনে দেয়া অঙ্গীকারগুলো ইতোমধ্যে বাস্তবায়ন করেছে। রাস্তাঘাট, কালভার্ট- ব্রিজ, স্কুল-কলেজ, মসজিদ-মাদরাসা-মন্দির নির্মাণ, অবকাঠামো উন্নয়নসহ পীরগঞ্জের ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দিয়েছে। দেশে এখন ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। তৃণমূলের শিক্ষার্থীরাও আজ বৈদ্যুতিক আলোয় লেখাপড়া করার সুযোগ পাচ্ছে।

Advertisement

৩নং বড়দরগাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামের (দুলা) সভাপতিত্বে অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম বুলবুল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সায়াদাত হোসেন বকুল, পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম এবং রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু বক্তব্য দেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক।

এর আগে স্পিকার রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি অসুস্থ মেহেদী হাসান রনিকে হাসপাতালে দেখতে যান। পরে তিনি বিভিন্ন স্থানে উন্নয়নমূলক পথসভায় বক্তব্য দেন এবং স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করেন।

এইচএস/জেডএ/জেআইএম