দেশজুড়ে

২৬ ঘণ্টা পর চালু হলো বগুড়া-সান্তাহার রুটে ট্রেন চলাচল

টানা সাড়ে ২৬ ঘণ্টা পর বগুড়ায় দেবে যাওয়া রেলসেতুর মেরামত কাজ সম্পন্ন হয়েছে। রোববার দুপুর দেড়টার দিকে সেতুটি ট্রেন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।

Advertisement

বর্তমানে সেই সেতুর ওপর দিয়ে ট্রেন চলেছে। ঘটনাস্থলে থাকা রেলওয়ের গাইবান্ধার বামনডাঙ্গা কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তীব্র স্রোতের কারণে সোনাতলা উপজেলার ভেলুর পাড়া ও সৈয়দ আহম্মেদ কলেজ স্টেশনের মাঝ বরাবর চকচকিয়া এলাকায় সেতুর একটি পিলার শনিবার দেবে যায়।

এ কারণে ওইদিন বেলা ১১টা থেকে সেতুটি হয়ে বগুড়া-বোনারপাড়া-সান্তাহার রুটে লোকাল ও মেইল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। মেরামত কাজে সময় লাগবে জেনে আন্তজেলা ট্রেনগুলো বিকল্প রুট হয়ে চলাচল করছিল।

Advertisement

প্রায় সাড়ে ২৬ ঘণ্টা টানা কাজ করে সেতুটির মেরামত কাজ শেষ করা হয়েছে। মেরামত কাজে লোহার ক্লিপ ও বালুসহ আনুষঙ্গিক প্রয়োজনীয় জিনিসপত্র ব্যবহার করা হয়। কাজ শেষে রোববার বেলা দেড়টার দিকে সব ধরনের ট্রেন চলাচলের জন্য সেতুটি খুলে দেয়া হয়।

মেরামত কাজ তদারকির জন্য পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মজিবর রহমান, প্রধান প্রকৌশলী রমজান আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

লিমন বাসার/এএম/জেআইএম

Advertisement