দেশজুড়ে

বেনাপোলে দুই নাইজেরিয়ান নাগরিক আটক

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

Advertisement

আটকরা হলেন, ভিটাস ইয়েন্না (৪১) ও ওলাতুন্দেদে টিমোথি (৩৩)। তাদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি-৬ ফ্লাট এলাকায়।

রোববার সকাল ৬টায় পুটখালী সীমান্তের ১৫৪ নম্বর আর পিলারের কাছ থেকে তাদেরকে আটক করে বিজিবি।

২১ বিজিবি পুটখালী ক্যাম্পের সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, গোপন সংবাদে জানা যায় ভারত থেকে দুইজন নাইজেরিয়ান নাগরিক বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করছে। এ সময় সীমান্তের ১৫৪নং পিলারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা দালালচক্র পালিয়ে যায়।

Advertisement

আটকদের পুটখালী ক্যাম্পে এনে তল্লাশি করে তাদের কাছ থেকে নিজেদের ৩টিসহ ৬টি নাইজেরিয়ান পাসপোর্ট, ৬টি মোবাইল, ৪টি হাত ঘড়ি, ১টি ডিভিডি প্লেয়ার, ৪০০ আমেরিকান ডলার, ২৩২০ ভারতীয় রুপি, ১০ হাজার নাইজেরিয়ান মুদ্রা, ৫ হাজার ৫শ’ বাংলাদেশি টাকা ও ৭টি এটিএম ও ক্যাশ কার্ড পাওয়া যায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, আটকদের অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার এসআই দেলোয়ার হোসেন বলেন, বিজিবি দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করে থানায় সোপর্দ করেছে। তারা পেশায় ফুটবলার। ধারণা করা হচ্ছে এরা ফুটবল খেলার জন্য বাংলাদেশে প্রবেশ করছে।

জামাল হোসেন/এফএ/এমএস

Advertisement