দেশজুড়ে

বেগম জিয়া কোনো রাজনৈতিক বন্দী নন : ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের কারাগারে কোনো রাজনৈতিক বন্দী নেই। বেগম খালেদা জিয়া কোনো রাজনৈতিক বন্দী নন। তিনি আদালতের রায়ে দণ্ডিত সাজাপ্রাপ্ত কয়েদি।

Advertisement

রোববার বেলা ১১টার দিকে কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়াসহ দণ্ডিত অথবা বিচারাধীন বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত নেতা-কর্মীদের রাজনৈতিক নেতার তকমা লাগিয়ে কারাগার থেকে বের করে আনার দাবি মূলত গণতন্ত্রের প্রতি বৃদ্ধাঙ্গুল দেখানোর দাবি। সুতরাং ড. কামাল হোসেনের ৫ দফা দাবি কার্যত বিএনপি জামাতের দুষ্কর্ম রক্ষার ঢাল। বিএনপি জামাতকে রক্ষা করতে তিনি ঢাল হিসেবে ব্যবহৃত হচ্ছেন।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি বলেন, ড. কামাল হোসেন ও বি চৌধুরী সাহেবরা বিএনপি-জামায়াতকে রাজনৈতিক ময়দানে পুনর্বাসন করা, মূলত দণ্ডিত খালেদা জিয়াকে দম ফেলার সুযোগ করে দেয়া এবং রাজনীতির মাঠে হালাল করা।

Advertisement

ইনু বলেন, ভোটের আগে শেখ হাসিনা পদত্যাগের দাবি, নির্দলীয় তথাকথিত সরকারের দাবি এবং সংসদ বাতিলের দাবি এই মুহূর্তে বর্তমান সরকারের পক্ষে মানা সম্ভব নয়। কারণ শেখ হাসিনার পদত্যাগের মধ্যে দিয়ে বাংলাদেশে সাংবিধানিক শূন্যতা তৈরির পায়তারা করছে বি চৌধুরীরা।

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়সহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আল-মামুন সাগর/আরএ/এমএস

Advertisement