দেশজুড়ে

দক্ষিণ আফ্রিকায় ঘোড়ার কবলে পড়ে বাংলাদেশি যুবক নিহত

দক্ষিণ আফ্রিকায় ঘোড়ার কবলে পড়ে ফারুক হাওলাদার (৩০) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১২টার দিকে কেপটাউন শহরে এ ঘটনা ঘটে।

Advertisement

নিহত ফারুক হাওলাদার শরীয়তপুর সদর পৌরসভার ৮নং ওয়ার্ডের স্বর্ণঘোষ গ্রামের মৃত আব্দুর ছাত্তার হাওলাদারের ছেলে।

নিহতের বড় ভাই মনির হাওলাদার জানান, ফারুক সাত বছর আগে দক্ষিণ আফ্রিকা যান। দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরের গ্রাসিপার্কে একটি ডিপার্টমেন্টাল স্টোর তার। ফারুক যাওয়ার তিন বছর পর সেই দোকানে তার ছোট ভাই শামীম হাওলাদারকে নিয়ে যান। কেপটাউন শহরেই তারা দুই ভাই থাকতেন। ফারুক ও শামীম দুই ভাই মিলে সেই দোকান চালাতেন।

তিনি আরও জানান, ফারুক গত বৃহস্পতিবার রাতে তার বন্ধুর বাসা পাল্টানোর জন্য মাইক্রো নিয়ে কেপটাউন শহরের সড়ক দিয়ে যাচ্ছিলেন। তখন ওই সড়ক দিয়ে একটি ঘোড়ার গাড়ি যাচ্ছিল। সেখানে অনেকগুলো ঘোড়া ছিল। একটি ঘোড়া ছুটে গিয়ে ফারুকের গাড়ির সামনে ছোটাছুটি করছিল। তখন মাইক্রোবাসটির গতিবেগ বেশি থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ফারুক। মাইক্রোবাসটির হেড লাইটের আলো দেখে ঘোড়াটি লাফ দিয়ে মাইক্রোবাসটির ওপরে পড়ে। এতে সামনের গ্লাস ভেঙে ফারুকের মাথার ওপর ঘোড়ার পায়ের খুড় লাগে। তখন ফারুকের মাথা ক্ষতবিক্ষত হয়ে যায়। ঘটনাস্থলেই ফারুকের মৃত্যু হয়।

Advertisement

ওই রাতেই শামীম মোবাইলে ফারুকের মৃত্যুর বিষয়টি গ্রামের বাড়িতে জানায়। ফারুকের মৃত্যুর সংবাদে স্বর্ণঘোষ গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে শরীয়তপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রশিদ সরদার জাগো নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। তবে বিস্তারিত জানতে ফারুকের বাড়িতে যেতে হবে।

ছগির হোসেন/আরএআর/জেআইএম

Advertisement